Hello superstars অ‍্যাপের মাধ‍্যমে ফুটবলার তুলে আনবেন মেহেতাব-নবি-আলভিটো

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : ফুটবলের প্রতিভা তুলে আনতে এবার বাজারে আসছে Hello superstars নামক অ‍্যাপ। যার পোষাকী নাম,’ই-ট‍্যালেন্ট হান্ট।’ আপাতত বাংলাদেশ ও ভারত থেকে এই অ‍্যাপের মাধ‍্যমে ফুটবলার তুলে আনা হবে। আন্তর্জাতিক স্পোর্টস ম‍্যানেজমেন্ট টিএইচ গ্লোবাল ফুটবল ক‍্যাম্পের হাত ধরেই এই Hello superstars অ‍্যাপের আত্মপ্রকাশ হচ্ছে বাংলাদেশ ও ভারতে।

অনূর্ধ্ব-১৩ ও ১৫ বছরের ফুটবলাররা এই অ‍্যাপের মাধ‍্যমে নিজেদের দক্ষতা তুলে ধরার সুযোগ পাবে। ভারত থেকে যে সব প্রতিভাবান ফুটবলার অ‍্যাপের মাধ‍্যমে আসবে তাদের পরীক্ষা করে দেখে নেওয়ার দায়িত্ব পেয়েছেন মেহেতাব হোসেন,রহিম নবি এবং আলভিটো ডিকুনহা। বাংলাদেশ ও ভারত থেকে নির্বাচিত মোট ২৪ জন ফুটবলার রিয়েল মাদ্রিদে গিয়ে ফুটবল ট্রেনিংয়ের সুযোগ পাবে। সোমবার কলকাতার এক পাঁচতারা হোটেলে সাংবাদিক সম্মেলন করে জানালেন Hello superstars – এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম‍্যান কামরুল হাসান।

প্রসঙ্গত উল্লেখ্য, এই Hello superstars.অ‍্যাপটি আসলে একটি অন লাইন বিজনেস। প্লে স্টোরে গিয়ে Hello superstars অ‍্যাপটি ডাউনলোড করা যাবে বিনামূল‍্যে। তারপর এই অ‍্যাপে কোনও ফুটবলারের সম্পর্কে তথ‍্য আপলোড করতে গেলে ১০০ টাকা খরচ (এককালিন) করতে হবে। যত বেশি অ‍্যাপটি ব‍্যবহার হবে তত বেশি টাকা উঠে আসবে অ‍্যাপ সংস্থাটির। ২৪ জন ফুটবলারের মধ‍্যে নির্বাচন পেতে গেলে সংশ্লিষ্ট ফুটবলারটিকে ৮টি ধাপ পেরোতে হবে। তবে অ‍্যাপ সংস্থাটির অন লাইন ব‍্যবসা হলেও ফুটবলারদের রিটার্নও দিচ্ছে। নির্বাচিত ২৪ ফুটবলারকে রিয়েল মাদ্রিদে গিয়ে ট্রেনিংয়ের সুযোগ করে দেবে। পাশাপাশি এই ২৪ জনের মধ‍্যে টপ ফোর ফুটবলারকে (৫ ×৪) ২০ লক্ষ টাকা দেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ্য,এই অ‍্যাপ সংস্থাটি ইতিমধ‍্যে বাংলাদেশে সঙ্গীত জগতের প্রতিভা তুলে ধরার কাজ শুরু করে দিয়েছে। সেরা গায়ক/গায়িকা পাবেন ৫০ লক্ষ টাকা। এই প্রকল্পের বিচারক হিসেবে কাজ করছেন কুমার সানু, রুনা লায়লা এবং বিনোদ রাঠোর।

মেহেতাব হোসেন বলেন,”এখন ডিজিটাল যুগ। সোসাল মিডিয়ার মাধ‍্যমে ফুটবল প্রতিভা তুলে ধরার এই প্রক্রিয়া ভারতে প্রথম। আশাকরি ফুটবল প্রতিভা তুলে আনা যাবে।” রহিম নবি ও আলভিটো ডিকুনহা জানান,বড় মঞ্চে পৌঁছতে গেলে একটা সিস্টেমের মধ‍্যে পৌঁছতে হবে। Hello superstars যে ভাবে এগিয়ে এসেছে তাতে ফুটবলের পক্ষে ইতিবাচক দিক। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার রাজপরিবারের সদস‍্যা ও টিএইচ গ্লোবাল ফুটবল সংস্থার ডিরেক্টর সুজানা বিন্তি আব্দুলাহ। তিনি বলেন,’এমন প্রক্রিয়ায় ভারত ও বাংলাদেশ থেকে ভাল মানের ফুটবলার উঠে আসবে।’ আগামী ১ নভেম্বর থেকে ৩০ এপ্রিল পযর্ন্ত অর্থাৎ ৬ মাস ফুটবলের ই-ট‍্যালেন্ট হান্ট’-এর কাজ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here