ময়দানে জোড়াবাগান ক্লাবের বর্ষবরণ উৎসব

0

◆বাঁদিক থেকে শুভাশিস সরকার,অভিষেক ডালমিয়া,সস্ত্রীক শঙ্কর দাস। বুধবার সন্ধ‍্যায় পঞ্জাব স্পোর্টস ক্লাবের তাঁবুতে◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : বুধবার সন্ধ‍্যায় ময়দানে বর্ষবরণ উৎসব। আর এই উৎসবে হাজির ময়দানের বহু ক্লাব কর্তারা। প্রচন্ড গরম তার মধ‍্যেও পঞ্জাব স্পোর্টস ক্লাবে তাঁবুর লনে জোড়াবাগান ক্লাবের বর্ষবরণ উৎসবে স্বতঃস্ফূর্তভাবে সামিল হয়েছিলেন আইএফএ সভাপতি অজিত ব‍্যানার্জি,চেয়ারম‍্যান সুব্রত দত্ত, আইপিএল কাউন্সিল কমিটির সদস‍্য অভিষেক ডালমিয়া, সিএবি কোষাধ‍্যক্ষ প্রবীর চক্রবর্তী থেকে মোহনবাগান সচিব দেবাশিস দত্ত,ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত সরকার, বিশ্বরূপ দে,সুবীর (বাবলু) গাঙ্গুলি সহ ছোট বড় একাধিক ক্লাবের কর্তারা।

সুব্রত দত্ত

প্রসঙ্গত, ময়দানের সমস্ত ক্লাবের কর্তাদের নিয়ে প্রতি বছর বড় উৎসব করতে দেখা যায় জর্জ টেলিগ্রাফ স্পোর্টস ক্লাবে। সুব্রত দত্তর উদ‍্যোগে প্রতি বছর দুর্গা পুজোর পর ময়দানের জর্জ টেলিগ্রাফ স্পোর্টস ক্লাব তাঁবুতেই হয় বিজয়া সম্মিলনী। স্বতঃস্ফূর্তভাবে হাজির হন ময়দানের সমস্ত ক্লাবের কর্তারা। জর্জটেলিগ্রাফ ক্লাবের বাইরেও ময়দানের জোড়াবাগান ক্লাবের কর্তা শঙ্কর দাস ইদানিং ময়দানের ক্লাব কর্তাদের নিয়ে বর্ষবরণ উৎসব করে আসছেন।

অজিত ব‍্যানার্জি সঙ্গে শঙ্কর দাস

ময়দানের সকল ক্লাব কর্তাদের নিয়ে গেট টুগেদার অনুষ্ঠান শুরু করেছিলেন মিলন বীথি ক্লাবের শান্তি চৌধুরী। অতীতে ইস্টবেঙ্গল ক্লাবের বিরোধী গোষ্ঠীর কিছু কর্তারা মিলিত হয়ে এই ধরনের উৎসব অনুষ্ঠান করতেন। যার মাথা ছিলেন নাকি শান্তি চৌধুরী। আর আর্থিক পৃষ্ঠপোষক ছিলেন স্বরোজ ব‍্যানার্জি। ময়দানে তখন দুই রকম কথা শোনা যেত। কেউ কেউ বলতেন দত্ত পরিবারের প্রতিপক্ষ গোষ্ঠী হিসেবে শান্তি চৌধুরী ক্লাব কর্তাদের নিয়ন্ত্রণে রাখার জন‍্য প্রত‍্যেক বছর এই ধরনের উৎসব করতেন।

আবার কেউ বলে থাকেন, শান্তি চৌধুরীর গোষ্ঠী ছিল দত্ত পরিবারের “ক্রিয়েটেড অপোনেন্ট গ্রুপ।” উৎসবটা ছিল ময়দানের বিভিন্ন ক্লাব কর্তাদের নিয়ে নিছকই এক আনন্দ সন্ধ‍্যা কাটানো মাত্র।

শঙ্কর দাস “ইনসাইড স্পোর্টস” কে বলছিলেন,”শান্তিদাই এই অনুষ্ঠান করতেন। কিন্তু শান্তিদার মৃত‍্যুর পর সরোজদা বললেন, এই গেট টুগেদার পার্টিটা নিয়মিত করো। আমি পাশে আছি। আমরা কয়েকজন দায়িত্ব নিয়ে এই উৎসব করি। সরোজদাও চলে গেলেন। যতদিন পারি এই অনুষ্ঠান করে যাব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here