প্রায় ২ বছর পর উয়াড়ী ক্লাবের তাঁবু তৈরির কাজ শুরু

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,কলকাতা,২৯ জানুয়ারি : অবশেষে স্বস্তির হাওয়া উয়াড়ী শিবিরে। প্রায় দুই বছর পর নতুন করে সেজে উঠছে ১২২ বছরের প্রাচীন ক্লাব উয়াড়ী অ‍্যাথলেটিক ক্লাব।
২০১৯ সালের ১ এপ্রিল ভোর রাতে ভয়ঙ্কর আগুনে উয়াড়ী ক্লাব তাঁবুর পুরোটাই পুড়ে গিয়েছিল। পুড়ে যাওয়ার পর প্রায় দেড় বছর তাঁবুটি কঙ্কাল হয়ে পড়েছিল। টাকার অভাবে এতদিন নতুন করে তাঁবু গড়ার কাজে হাত দিতে পারেননি উয়াড়ীর কর্তারা। অবশেষে নিজেরাই টাকার ব‍্যবস্থা করে নিজেদের ক্লাব তাঁবু গড়ার কাজ শুরু করে দিয়েছেন।


সবুজ ও সাদা রংয়ের ঝকঝকে তাঁবুর কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামী পয়লা বৈশাখের দিন উদ্বোধন হবে শতাব্দী প্রাচীন উয়াড়ীর। তবে ক্লাব নতুন তাঁবু ফিরে পেলেও পুড়ে ছাই হয়ে গিয়েছে উয়াড়ীর পুরনো ছবি ও নথি। ক্লাবে প্রশাসনিক সমস‍্যা এখনও আছে। তবে আপাতত সেই সব সমস‍্যা ভুলে ক্লাব সদস‍্যরা এখন নতুন তাঁবু ঘিরেই মেতে আছেন।

উল্লেখ্য, উয়াড়ী অ‍্যাথলেটিক ক্লাব আসলে বাংলাদেশের। পরবর্তীকালে পাখী সেন,পঙ্কজ গুপ্ত, দীণেশ দত্ত সহ বেশ কিছু কর্তারা কলকাতার ময়দানে উয়াড়ী শুরু করেছিলেন। একটা সময় এপার বাংলায় এই ক্লাবটি বাংলাদেশের উয়াড়ীর শাখা হিসেবেই দেখা হত। শুধু তাই নয়, ক্লাবটি বাংলাদেশের বলেই একটা সময় ইস্টবেঙ্গল ক্লাবে মাঠে কিছু দিনের জন‍্য উয়াড়ীর নামে একটা গ‍্যালারিও ছিল। অতীতে কলকাতা ফুটবল লিগে তিন প্রধান ক্লাবের সঙ্গে সমানে সমানে টক্কর দিত এই উয়াড়ী। ১৯৪৭ এর ২১ মে ইস্টবেঙ্গলকে হারিয়ে ময়দানে হৈচৈ ফেলে দিয়েছিল উয়াড়ী। এই ক্লাব থেকে বহু ফুটবলার উঠে এসেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here