সৌরভের বুকে বসল আরও ২ স্টেন্ট

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন, কলকাতা, ২৮ জানুয়ারি : বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির বুকে আরও দুটি স্টেন্ট বসল। বৃহস্পতিবার অ্যাপোলো হাসপাতালে বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠীর তত্ত্বাবধানে স্টেন্ট বসানো হয়। হাসপাতাল সূত্রের খবর, সৌরভের আগে অ্যাঞ্জিগ্রামও করা হয়। তারপর অ্যাঞ্জিওপ্লাস্টির পর সুস্থই রয়েছেন তিনি।আপাতত আইসিইউতে ১২ ঘণ্টার জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে সৌরভকে।

বুধবার সকালেই ক্যাথ ল্যাবে ডাক্তারি পরীক্ষা করা হয় সৌরভের। পরে ইকো কার্ডিওগ্রাম, ইসিজি এবং তাঁর রক্তেরও বেশ কিছু পরীক্ষা করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ আরও জানায়, ভারতের প্রাক্তন অধিনায়কের সব রিপোর্টই যথেষ্ট আশাব্যঞ্জক। তবে আর কোনও ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। তারপরই সিদ্ধান্ত নেওয়া হয় আজই মহারাজের বুকে স্টেন্ট বসানো হবে। এরপরই ডা. দেবী শেঠী, প্রখ্যাত কার্ডিওলজিস্ট অশ্বিন বালাচাঁদ মেহতা, চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডলের নেতৃত্বে অ্যাঞ্জিওপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয় সৌরভের বুকে।

এদিকে, আজ সৌরভকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। তিনি সৌরভকে দেখে বেরিয়ে আসার সময় জানান, ‘‘সৌরভ সুস্থ আছেন। চিকিৎসকের সঙ্গে আমি কথা বলেছি। স্টেন্ট বসানোর পর ভালো আছে সৌরভ। ’’

উল্লেখ্য,গতকাল বুকে ব্যথা অনুভব করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তড়িঘড়ি তাঁকে গ্রিন করিডর করে বাইপাসের ধারে অ‍্যাপেলো হাসপাতালে নিয়ে আসা হয়।প্রসঙ্গত ২ জানুয়ারি, বাড়ির জিমনেসিয়ামে ট্রেডমিলে দৌড়ানোর সময় বুকে ব্যথা অনুভব করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সেই সময় মাথা ঘুরে মাটিতে পড়ে যান। তখন তাঁকে দক্ষিণ কলকাতার উডল‍্যান্ডস নার্সিংহোমে ভর্তি করা হয় ৷ দেখা যায় সৌরভের হৃদযন্ত্রের তিনটি আর্টারিতে ব্লক আছে। তখনই বসানো হয় একটি স্টেন্ট। আজ আরও দুটি স্টেন্ট বসানো হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here