বিহারী -অশ্বিনের দুরন্ত লড়াই, হারা ম‍্যাচ ড্র করল ভারত

0

◆অস্ট্রেলিয়া :‌ ৩৩৮/ ৩১২/‌৬ ডিঃ
◆ভারত ‌:‌ ২৪৪/ ৩৩৪/‌৫
◆ম্যাচ ড্র।

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,১১ জানুয়ারি : প্রায় হারা ম‍্যাচ ড্র করে মাঠ ছাড়লেন ভারতীয় দলের
ক্রিকেটাররা।
হাতে আট উইকেট। জয়ের জন্য প্রয়োজন ৩০৯ রান। টেস্টের শেষ দিন। বিপক্ষে হ্যাজেলউড–লিঁও–স্টার্ক–কামিন্সের মতো বোলার। কঠিন লড়াই। সবাই ধরেই নিয়েছিল, ভারতের হারটা শুধু সময়ের অপেক্ষা। সেই জায়গায় দাঁতে দাঁত চেপে লড়াই করে গেলেন ভারতীয় ব‍্যাটসম‍্যানরা। চোট পাওয়া ঋষভ পন্থ, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন। এই চারজন শুধু ম্যাচ বাঁচালেনই না। দলকে জয়ের কাছাকাছিও প্রায় পৌঁছে দিয়েছিলেন। শেষপর্যন্ত অবশ্য সেটা হল না। পন্থ–পূজারা আউট হলেও শেষ দিকে অশ্বিন–হনুমার জুটির দুরন্ত লড়াই সিডনি টেস্ট ড্র হয়ে গেল।

চতুর্থ দিন রবিবার, ভারত ব‍্যাট করতে নেমে রোহিত (৫২),গিলের (৩১) হাত ধরে শুরুটাও ভালই করেছিল। কিন্তু চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার আগেই তাঁরা আউট হয়ে যান। এরপর পঞ্চম দিনে সবাই যখন তাকিয়ে রাহানে–পূজারা জুটির দিকে, তখনই মাত্র ৪ রানে আউট হয়ে প‍্যাভিলিয়নে ফিরে যান ভারত অধিনায়ক অজিঙ্ক রাহানে। ঋষভ পন্থ প্রথম ইনিংসে চোট পেয়েছিলেন। দ্বিতীয় ইনিংসেও ব‍্যাট করতে নেমে ধীর গতিতে শুরু করেছিলেন। এদিন ৩৬ বলে ৭ রান করেছিলেন। তারপরই অন‍্য পন্থকে পাওয়া গেল। ১১৮ বলে ৯৭ রান করে আউট হন পন্থ।

চেতেশ্বর পুজারা- ঋষভ পন্থ জুটি যেভাবে খেলছিলেন তাতে একটা সময় মনে হচ্ছিল ভারত জিততেও পারত। পন্থের পর ২০৫ বলে ৭৭ রানের ইনিংস খেলে আউট হন চেতেশ্বর পূজারা।

এই জুটি ভেঙে যাওয়ার পর হাল ধরেন হনুমা বিহারী ও রবিচন্দ্রন অশ্বিন। এই দুই ব‍্যাটসম‍্যানের দুরন্ত লড়াইয়ের সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব। হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন। একজন ব্যাট করলেন সাড়ে তিন ঘণ্টার উপরে। দ্বিতীয়জন আবার তিন ঘণ্টার উপর ক্রিজে সময় কাটালেন। বিহারীর তো আবার হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই ব্যাটিং করলেন। তিনি ১৬১ বলে ২৩ রান। অন্যদিকে, অশ্বিন করলেন ১২৮ বলে ৩৯ রান। শেষ পযর্ন্ত এই কঠিন লড়াইয়েই ভারত হার বাঁচাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here