মুর্শিদাবাদের ৮১ কিমি সাঁতারে সেরা বর্ধমানের প্রত‍্যয় ভট্টাচার্য

0

◆চ‍্যাম্পিয়ন প্রত‍্যয় ভট্টাচার্য ◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : বিশ্বের দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতায় চ‍্যাম্পিয়ন হলেন বর্ধমান জেলার প্রত‍্যয় ভট্টাচার্য। রবিবার মুর্শিদাবাদের গঙ্গাবক্ষে হয়ে গেল ৮১ ও ১৯ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা। কোভিডের কারণে গত তিন বছর এই প্রতিযোগিতা করতে পারেননি মুর্শিদাবাদ সুইমিং অ‍্যাসোসিয়েশনের কর্তারা। শেষ দুই বার চ‍্যাম্পিয়ন হয়েছিলেন স্পেনের হোসে লুই লারোসা। রবিবার তাঁকে পরাস্ত করে চ‍্যাম্পিয়ন হলেন বাঙালি প্রত‍্যয়।

বর্ধমান চিলড্রেন কালচারাল ক্লাব থেকে প্রতিনিধিত্ব করেছিলেন প্রত‍্যয়। ২০১৯ সালে ১৯ কিলোমিটার সাঁতারে নেমে প্রথম হয়েছিলেন। আর এই বছর ৮১ কিলোমিটারে নেমেই বাজিমাত করলেন প্রত‍্যয়। মুর্শিদাবাদের জঙ্গিপুর সংলগ্ন আহিরন ঘাট থেকে ভোরে শুরু হয় ৮১ কিলোমিটার সাঁতার। জলে নামার পর প্রথম থেকেই এগিয়ে ছিলেন বর্ধমানের এই তরুণ সাঁতারু। বিকেলে বহরমপুর গোরাবাজার কৃষ্ণনাথ কলেজ ঘাটে ফিনিশিং পয়েন্টে সবার আগে পৌঁছনোর পর চ‍্যাম্পিয়ন প্রত‍্যয় জানান,”আজ আমার জীবনে এই দিনটা স্মরণীয় হয়ে থাকবে। প্রস্তুতি নিয়েই এই প্রতিযোগিতায় নেমেছিলাম। চ‍্যাম্পিয়ন হতে পেরে ভাল লাগছে।”

একই দিনে জিয়াগঞ্জ ঘাট থেকে গোরাবাজার পযর্ন্ত ১৯ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতার পুরুষ বিভাগে প্রথম হয়েছেন গৌরব কাবেরি। আর মহিলা বিভাগে প্রথম স্থান পেয়েছেন কলকাতার কুমোরটুলি পার্ক সুইমিং অ‍্যাসোসিয়েশনের মৌবনী পাত্র। প্রতিযোগিতার শেষে সফল সাঁতারুদের পুরস্কৃত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here