লাঞ্ছিত কুস্তিগিরদের সমর্থনে প্রতিবাদ ছড়িয়ে পড়ল শিলিগুড়ি, হরিনাভিতে

0

◆লাঞ্ছিত কুস্তিগিরদের সমর্থনে মাঠেই প্রতিবাদ শিলিগুড়ির ফুটবলারদের◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : প্রতিবাদের ‘আগুন’ ক্রমশ ছড়িয়ে পড়ছে বিভিন্ন জেলাতেও। গত দেড় মাস ধরে দিল্লির জন্তর মন্তরে ন‍্যায় বিচার চেয়ে প্রতিবাদের রাস্তায় নেমেছেন দেশের লাঞ্ছিত, নিগৃহীত দেশের কুস্তিগিররা। যত সময় যাচ্ছে ততই যেন অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে প্রতিবাদ ছড়িয়ে পড়ছে।

গত বুধবার ও বৃহস্পতিবার রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় রাজপথে নেমে ছিলেন। সঙ্গে ছিলেন ক্রীড়া ব‍্যক্তিত্বরাও। এবার সেই প্রতিবাদের ঝড় আছড়ে পড়ল দুই জেলাতে। শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের প্রথম ডিভিশন ফুটবল লিগ শুরু হয়েছে গতকাল (বৃহস্পতিবার)। মাঠে নেমে অভিনব প্রতিবাদ শুরু করলেন শিলিগুড়ির ফুটবলাররা। ফুটবলারদের হাতে নিগৃহীত কুস্তিগিরদের বিভিন্ন ছবি, কালো ফিতেই নিজেদের জড়িয়ে রেখে মুখে হাত রেখে কথা না বলার ভঙ্গিমা যেন বাক স্বাধীনতায় হস্তক্ষেপের বার্তা।

প্রতিবাদের মধ‍্যে দিয়ে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের প্রথম ডিভিশন লিগ শুরু। হাজির কর্তারাও

শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের সচিব কুন্তল গোস্বামী শিলিগুড়ি থেকে ফোনে ‘ইনসাইড স্পোর্টস’কে বলছিলেন,”কুস্তিগিরদে যেভাবে হেনস্থা করা হচ্ছে তার ভিডিও গত রবিবার টিভির পর্দায় দেখেছি। যারা দেশের হয়ে ঘাম রক্ত ঝড়িয়ে পদক নিয়ে এসেছে তাদের অবস্থা দেখে শিউরে উঠেছি। এমন ঘটনা আমাদের কাছে বিরাট লজ্জা।শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের পক্ষ থেকে ধিক্কার জানাচ্ছি। সেই সঙ্গে আশাকরি নিগৃহীত কুস্তিগিররা ন‍্যায় বিচার পাবেন।”

প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন ভারতের প্রাক্তন ফুটবলার অমিত ভদ্র

শুধু শিলিগুড়ি নয়, দক্ষিণ চব্বিশ পরগনা জেলার হরিনাভিতেও কুস্তিগিরদের সমর্থনে সভা করলেন এক ঝাঁক প্রাক্তন ফুটবলাররা। কুস্তিগীরদের হেনস্থার প্রতিবাদে আজ (শুক্রবার) হরিনাভি মাঠে প্রখ্যাত ফুটবলাররা প্রতিবাদ সভায় সামিল হলেন স্বতঃস্ফূর্তভাবে। এই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন ভারতের প্রাক্তন ফুটবলার অমিত ভদ্র, প্রতাপ ঘোষ, প্রশান্ত চক্রবর্তী। ছিলেন রূপক চৌধুরী, অশোক গুপ্ত, ফরিদ আলী মোল্লার মতো ফুটবলাররা।

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার এক ঝাঁক ফুটবলারদের প্রতিবাদ। শুক্রবার হরিনাভির মাঠে

প্রাক্তন ফুটবলার অমিত ভদ্র বলছিলেন,”গত দুই দিনে আমি, প্রশান্ত কলকাতায় সদ‍্য প্রতিবাদের মিছিলে যোগ দিয়েছিলাম। একজন খেলোয়াড় হিসেবে বিবেকের ডাকেই আজ আমরা কুস্তিগিরদের সমর্থন করছি। ওদের সঙ্গে যা ঘটনা ঘটছে তা দেখার পর বাড়িতে বসে থাকা যায় না। আমাদের রাজ‍্যের প্রতিটি জেলায় এই প্রতিবাদের ঝড় ছড়িয়ে পড়ুক।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here