মহিলা দল নিয়ে শিল্ড করতে চলেছে IFA

0

◆শিল্ড নিয়ে বৈঠকে (বাঁদিক থেকে) সহসচিব রাকেশ (মুন) ঝাঁ, সচিব অনির্বান দত্ত ও সহসভাপতি স্বরূপ বিশ্বাস। সোমবার আইএফএ অফিসে◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : পুরুষদের আগেই মহিলা দল নিয়ে শিল্ড টুর্নামেন্ট করতে চলেছে আইএফএ। আইএফএ-এর ইতিহাসে এই প্রথম মহিলাদের নিয়ে শিল্ড টুর্নামেন্ট হচ্ছে।

প্রথম বছর বলেই এবার ৬ টি দল নিয়ে মহিলাদের শিল্ড হবে। এই শিল্ডে অংশ নিচ্ছে ইস্টবেঙ্গল, মহমেডান, শ্রীভূমি ফুটবল ক্লাব, চাঁদনি, নদিয়া এবং ওয়েস্ট বেঙ্গল পুলিশ। সম্ভবত মে মাসের শেষ সপ্তাহে মহিলাদের শিল্ড শুরু করতে চলেছে। ৬টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম গ্রুপে রয়েছে ইস্টবেঙ্গল,চাঁদনি স্পোর্টিং এবং ওয়েস্ট বেঙ্গল পুলিশ। আর দ্বিতীয় গ্রুপে আছে মহামেডান স্পোর্টিং,শ্রীভূমি ফুটবল ক্লাব এবং নদীয়া জেলা ক্রীড়া সংস্থার দল। গ্রুপের প্রথম দুটি করে দল শেষ চারে খেলবে।
তবে মহিলাদের শিল্ড কলকাতা শহরে না করে জেলায় করছে আইএফএ। তেহট্ট ও কৃষ্ণনগরে এই মহিলাদের শিল্ড হবে।

বেশ কিছু বছর ধরেই কলকাতা লিগ আর কলকাতা শহরে নেই বললেই চলে। তিন প্রধানের মাঠে খেলা নেই। কলকাতা লিগ কার্যত এখন জেলা মুখী। এর ফলে কলকাতা লিগকে ঘিরে আগের মতো আর সেই উন্মাদনা নেই। হঠাৎ কেন জেলায় শিল্ড? এই প্রশ্নের জবাবে আইএফএ সচিব অনির্বান দত্ত বলেন,”জেলার মহিলা ফুটবলকে আরও উজ্জীবিত করার লক্ষ‍্য নিয়েই আমরা মহিলাদের শিল্ড জেলায় করার সিদ্ধান্ত নিয়েছি। আশাকরি সুষ্ঠুভাবেই শিল্ডটা করতে পারব।”

শিল্ড নিয়ে আইএফএ কর্তাদের সভা

পরে অনির্বান জানান, গড়ের মাঠে লিগ এবছরই ফিরছে,স্বমহিমায়। তিন প্রধানের মাঠেই ফুটবল লিগ ফিরছে।
এদিন, আইএফএ-এর সভায় সচিব অনির্বান দত্ত ছাড়াও উপস্থিত ছিলেন সহসভাপতি স্বরূপ বিশ্বাস,সহসচিব রাকেশ (মুন) ঝাঁ, নজরুল ইসলাম, সুফল গিরি, মহমেডানের বেলাল আহমেদ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here