CRA প্রতিষ্ঠা দিবসঃ সাগর সেনকে জীবনকৃতি সম্মান

0

◆সাগর সেনকে জীবনকৃতি সম্মান তুলে দিচ্ছেন মন্ত্রী সুজিত বসু,মঙ্গলবার CRA তাঁবুতে◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,১৮ এপ্রিল: দেখতে দেখতে ৯২ বছরে পা রাখল CRA (কলকাতা রেফারিজ অ‍্যাসোসিয়েশন)। আজ, CRA তাঁবুতে সুষ্ঠু অনুষঠানের মধ‍্যে দিয়ে পালিত হল ৯২ তম প্রতিষ্ঠা দিবস।
এই সংস্থা এশিয়ার সব থেকে প্রাচীন। এই CRA থেকে উঠে এসেছেন বাংলার বহু ফিফা রেফারি। যারা ভারতীয় ফুটবল মাঠে মুখে বাঁশি নিয়ে বাংলাকে র্গবিত করেছেন। তাঁদের মধ‍্যে থেকে এদিন জীবনকৃতি সম্মান দিয়ে পুরস্কৃত করা হল প্রাক্তন রেফারি সাগর সেনকে।

প্রতিষ্ঠা দিবসে পতাকা তুলছেন সিআরএ কর্তারা

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, দমকল মন্ত্রী সুজিত বসু, ইস্টবেঙ্গল ক্লাবের কর্তা দেবব্রত সরকার, আইএফএ সচিব অনির্বান দত্ত, আইএফএ সহসচিব রাকেশ (মুন) ঝাঁ, সুফল গিরি,শুভাশিস সরকার,নজরুল ইসলাম। ছিলেন আইএফএ-ফিনান্স কমিটির চেয়রম‍্যান দিলীপ সেনগুপ্ত।

প্রয়াত প্রতুল চক্রবর্তীর নামে তাঁবু উদ্বোধন করছেন মন্ত্রী অরূপ বিশ্বাস, দেবাশিস কুমার

এদিন প্রয়াত প্রাক্তন রেফারি প্রতুল চক্রবর্তীর নামে তাঁবু উদ্বোধন করেন দুই মন্ত্রী অরূপ বিশ্বাস ও সুজিত বসু। দমকল মন্ত্রী সুজিত বসু বলেন, “আমরা সব সময় CRA এর সঙ্গে ছিলাম,আছি,থাকবো। স্বনামধন‍্য প্রয়াত প্রতুলবাবুর নামে তাঁবুর নামকরণের সিদ্ধান্ত প্রশংসনীয়।”

অনুষ্ঠানে হাজির সুজিত বসু, দেবব্রত সরকার,অনির্বান দত্ত ও রাকেশ ঝাঁ

মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছে CRA সচিব উদয়ন হালদারের আবেদন ছিল, আসন্ন রেফারিদের ফিজিক্যাল ফিটনেস পরীক্ষার জন‍্য ট্র‍্যাক ব‍্যবহারের অনুমতি পাওয়া। ক্রীড়ামন্ত্রী সঙ্গে সঙ্গে জানিয়ে দেন, কিশোর ভারতী স্টেডিয়ামে যে ট্র‍্যাক আছে তা ব‍্যবহার করতে পারবে রেফারিরা। এছাড়াও অন‍্যান‍্য সহায়তা করতেও প্রতিশ্রুতি দিয়ে গেলেন ক্রীড়ামন্ত্রী।
এদিন সাগর সেন ছাড়াও ন‍্যাশনাল রেফারিদেরও সংবর্ধনা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here