সমুদ্র সৈকতে বানিয়ন ট্রি-CSJC উদ‍্যোগে স্পোর্টস মিউজিয়াম

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : কয়েক মাস আগে সন্দেশখালির মহিলা ফুটবল কোচিং ক‍্যাম্পকে অধিগ্রহণ করেছিল CSJC (কলকাতা স্পোর্টস জার্নালিস্টস ক্লাব) ও বানিয়ন ট্রি গ্রুপ। এবার এই দুই সংস্থা মন্দারমনির সমুদ্র সৈকতে স্পোর্টস মিউজিয়াম গড়ে তুলতে চলেছে। যা পূর্বমেদিনীপুর জেলায় প্রথম এই ধরনের স্পোর্টস মিউজিয়াম হতে চলেছে।

গত ১১ এপ্রিল মন্দারমনিতে এই বিষয় নিয়ে CSJC কার্যকরি সমিতির সদস‍্য ও বানিয়ন ট্রি গ্রুপের কর্ণধার প্রবীর রায় চৌধুরীর বৈঠক হয়েছে। সেই বৈঠকের পর প্রবীরবাবু জানিয়েছেন,”আমরা CSJC-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে খেলাধূলা নিয়ে কিছু কাজ করতে চাই। সন্দেশখালির মহিলা ফুটবল ক‍্যাম্প চলছে। একই সঙ্গে আমরা এই মন্দারমনিতেই স্পোর্টস মিউজিয়াম করতে চলেছি। যাবতীয় পরিকাঠামো গড়ে তুলতে আমরা সবরকম ভাবে পাশে থাকছি। আর আমাদের সঙ্গে স্বতঃস্ফূর্তভাবে আছে কলকাতা স্পোর্টস জার্নালিস্টস ক্লাব। আশাকরছি কয়েক মাসের মধ‍্যেই স্পোর্টস ম‍্যাগাজিন গড়ে তুলতে পারব।”

CSJC কর্তাদের সামনেই স্পোর্টস মিউজিয়ামের ঘোষণা করছেন বানিয়ন ট্রি গ্রুপের কর্ণধার প্রবীর রায় চৌধুরী। মঙ্গলবার মন্দারমনিতে

প্রসঙ্গত উল্লেখ্য, এই মন্দারমনিতে সব থেকে বড় রিসর্ট হল লাক্সারি বানিয়ন ট্রি রিসর্ট। প্রায় সাড়ে পনেরো একর জায়গা জুড়ে এই রিসর্ট তৈরি হয়েছে। এখানে প্রচুর পর্যটক আসেন সারা বছর। তাঁরা নানা রকম স্পোর্টস অ্যাডভেঞ্চরের সঙ্গে যুক্ত হতে চান। তাই এই রিসর্টে ওয়াটার স্পোর্টসের নানা ব্যবস্থা করা হয়েছে। সেটা আরও বাড়ানো হবে। সেই সঙ্গে স্পোর্টস মিউজিয়ামও হবে। যা এই অঞ্চলে এই প্রথম। শুধু এই রিসর্টে আসা পর্যটকরা নয়, এলাকার সব পর্যটকদের জন্যেই এই অভিনব মিউজিয়ামের দরজা খোলা থাকবে। কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবের সভাপতি সুভেন রাহার কথায়, ‘আমাদের ক্লাবের পক্ষ থেকেও এ ব্যাপারে সহযোগিতা করা হবে। বানিয়ন ট্রি গ্রুপের সঙ্গে CSJC যুক্ত হয়েছে। আমাদের ক্লাবের নামও থাকবে এদের সঙ্গে।’

এই স্পোর্টস মিউজিয়ামে থাকবে দেশ-বিদেশের নানা ক্রীড়া স্মারক। সঙ্গে স্পোর্টস লাইব্রেরিও তৈরি হচ্ছে। খুব তাড়াতাড়ি শুরু হয়ে যাবে কাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here