স্কুল ক্রিকেটঃ নবনালন্দার ১০৬৭ রান! নোপানি ৪ রানে শেষ!

0

◆নবনালন্দার দ্বিশতরানকারী আত্মজ মন্ডল (ছবি ক্রিকহিরোজ)◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,৮ ফেব্রুয়ারি : ময়দানে সিএবি আন্তঃস্কুল ক্রিকেটে রানের পাহাড়। এবং অবশ‍্যই রেকর্ড করে ফেলল নবনালন্দা স্কুল। সিএবি পরিচালিত ৫২টি স্কুল নিয়ে অনূর্ধ্ব-১৫ আন্তঃস্কুল ক্রিকেট শুরু হয়েছে আজ। আর প্রথম দিনেই আশ্চর্য ঘটনা ঘটিয়ে ফেলেছে নবনালন্দা ও নোপানি স্কুল দল। যা ময়দানে জোর আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

প্রথমে ব‍্যাট করতে নেমে নবনালন্দা ৪ উইকেটে করেছে ১০৬৭ (এক হাজার সাতষট্টি) রান। আত্মজ মন্ডল ২১০, দেবার্ঘ‍্য রক্ষিত ১০১ এবং লগন কাপুর ৫২ রান করেছে। অতিরিক্ত রান ৭৫ ( ওয়াইড – ৪৪, নো বল – ১৫, বাই -১৬)। পেনাল্টি ও বোনাস রানের সংখ‍্যা ৫৮৫। সব মিলিয়ে নবনালন্দার স্কোর বোর্ডে ১০৬৭/৪। ভাবা যায়!

এই ১০৬৭ রান করেছে ২৮ ওভারে। নবনালন্দার ইনিংসের জবাবে ব‍্যাট করতে নেমে নোপানি স্কুল মাত্র ৪ রানে অল আউট হয়ে যায়। হ‍্যাঁ, মাত্র ৪ রান। নোপানি স্কুলের দলটি এই ৪ রান করেছে মাত্র ৫.১ ওভারে। ‘ইনসাইড স্পোর্টস’-এর পাঠকদের জানাই, সিএবির এই আন্তঃস্কুল ক্রিকেটের এই ম‍্যাচের তথ‍্য আমাদের লেখার ভুল নয়, আপনার পড়ার ভুলও নয়। এমন আজব ঘটনা ঘটেছে রাজপুর সাধারণ সম্মিলনীর মাঠে। নব নালন্দা জিতল ১০৬৩ রানে।

সুন্দরবন আদর্শবিদ‍্যা মন্দিরের দিব‍্যদক জানা (ছবি ক্রিক হিরোজ)

এদিন একই টুর্নামেন্টে সুন্দরবন আদর্শ বিদ‍্যামন্দিরের দিব‍্যদক জানা ২৭০ রানের ইনিংস খেলেছেন। ১৩৬ বলে এই ইনিংস খেলেছে দিব‍্যদক। এদিন সোনারপুর ঘরখাড়া মিলন সঙ্ঘের মাঠে মুখোমুখি হয়েছিল সুন্দরবন আদর্শ বিদ‍্যামন্দির ও নাকতলা হাইস্কুল। সুন্দরবন ৫ উইকেটে করে ৫৪৬ রান। জবাবে নাকতলা ১২৮ রানে অল আউট হয়ে যায়।

ইডেনে আন্তঃস্কুল ক্রিকেটের উদ্বোধনে ক্রিকেটারদের সঙ্গে পরিচিত হচ্ছেন সিএবি সভাপতি স্নেহাশিস গাঙ্গুলি। বুববার ইডেনে।

প্রসঙ্গত উল্লেখ্য, এদিন ইডেনে মেয়র্স কাপ নামাঙ্কিত অনূর্ধ্ব-১৫ আন্তঃস্কুল ক্রিকেটের উদ্বোধন করেন সিএবি সভাপতি স্নেহাশিস গাঙ্গুলি। ছিলেন মেয়র পারিষদ ও বিধায়ক দেবাশিস কুমার। এই স্কুল টুর্নামেন্টে এক হাজার ছাত্র অংশ নিচ্ছে বলে জানান সিএবি সভাপতি স্নেহাশিস গাঙ্গুলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here