ক্লেটনের গোলে অবশেষে জয়ে ফিরল ইস্টবেঙ্গল

0

◆ইস্টবেঙ্গল – ১ (ক্লেটন)
◆কেরালা ব্লাস্টার্স – ০

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,৩ ফেব্রুয়ারি : অবশেষে জয়ে ফিরল ইস্টবেঙ্গল। টানা চার ম‍্যাচে হারার পর শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএলের ম‍্যাচে কেরলকে ১-০ গোলে হারাল ইস্টবেঙ্গল। ম‍্যাচের ৭৭ মিনিটে জয় সূচক গোলটি করেছেন ক্লেটন সিলভা।

অ‍্যাওয়ে ম‍্যাচে কেরালা ব্লাস্টার্সের কাছে ১-৩ গোলে হেরেছিল ইস্টবেঙ্গল। এদিন ঘরের মাঠে কেরলকে হারিয়ে মান বাঁচালো লাল-হলুদ শিবির। তবে এদিন ইস্টবেঙ্গল,কেরলকে হারানোর ফলে সুবিধা হল এটিকে মোহনবাগানের। ১৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে কেরল। এক ম্যাচ কম খেলে ২৭ পয়েন্ট এটিকে মোহনবাগানের। পরের ম্যাচ জিতলেই পয়েন্ট টেবিলের প্রথম তিনে উঠে আসবে এটিকে মোহনবাগান।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ক্লেটন-সুহেররা। কিন্তু ম‍্যাচে দাপট ছিল কেরলের। আইএসএলে হারানোর আর কিছু নেই – এই মানসিকতা নিয়ে বিপক্ষের বক্সে উঠে যাচ্ছিল লাল-হলুদ শিবিরের ফুটবলাররা। কিন্তু সেটা করতে গিয়ে নিজেদের রক্ষণ আলগা হচ্ছিল বারবার। কেরল বেশ কয়েকটা গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি। আক্রমণে উঠে ইস্টবেঙ্গলও গোলের সুযোগ তৈরি করেছিল। প্রথমার্ধে পিভি সুহেরের একটি গোল অফসাইডের জন্য বাতিল করে দেন রেফারি। আবার দ্বিতীয়ার্ধেও কেরলের একটি গোল বাতিল হয়।

এদিন ম‍্যাচে ফুটবলাররা বারবার উত্তেজিত হয়ে পড়ছিলেন। একটি হ‍্যান্ডবলের জন‍্য পেনাল্টি দাবি করে রেফারিকে ঘিরে ধরেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা। ম‍্যাচের শেষের দিকে দুই দলের ফুটবলাররা হাতাহাতিও করে বসেন। আবার দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে ফাউল করে লাল কার্ড দেখলেন ইস্টবেঙ্গলের মোবাশির। সব মিলিয়ে টান টান উত্তেজনার ম‍্যাচ হল।

শুক্রবার আইএসএলের প্লে অফের ক্রীড়াসূচি ঘোষণা করা হয়েছে। প্লে অফ শুরু হবে ৩ মার্চ। ফাইনাল ১৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here