প্রিমিয়ার দল নিয়ে ডিসেম্বরেই শিল্ড করবে আইএফএ

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন, কলকাতা : এবার কলকাতা লিগ সম্ভবত হচ্ছে না। তবে শিল্ড করতে চলেছে আইএফএ। রাজ‍্য ফুটবল নিয়ামক সংস্থার তিন কর্তা সুব্রত দত্ত, অজিত বন্দ‍্যোপাধ‍্যায়, জয়দীপ মুখার্জিরা ঠিকই করেছেন অন্তত আইএফএ শিল্ড হোক। এই ভাবনা থেকেই আজ, বৃহস্পতিবার প্রিমিয়ার ডিভিশনের সমস্ত ক্লাবকে চিঠি পাঠিয়েছে আইএফএ। চিঠিতে বলা হয়েছে, ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রিমিয়ারের দল গুলিকে নিয়ে শিল্ড করতে চায়। আগামী পাঁচ দিনের মধ‍্যে সংশ্লিষ্ট ক্লাব কর্তাদের নিজেদের সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে। আইএসএলে খেলার জন‍্য মোহনবাগান, ইস্টবেঙ্গল এবারের শিল্ডে খেলছে না। তবে মহমেডান স্পোর্টিং আইএফএ শিল্ড খেলছে। ‘ইনসাইড স্পোর্টস’কে মহমেডানের ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস জানালেন,”সামনেই আই লিগ। তার আগে আইএফএ শিল্ড হচ্ছে। খুব ভাল উদ‍্যোগ। আমরা শিল্ডে খেলছি।”


গতবারের কলকাতা লিগ চ‍্যাম্পিয়ন পিয়ারলেসের অন‍্যতম কর্তা অশোক দাশগুপ্ত এই বিষয়ে জানান, “আইএফএয়ের শিল্ড করার সিদ্ধান্ত আপনাদের কাছেই শুনছি। আমি এখনও মেল বা চিঠি দেখার সময় করে উঠতে পারিনি। শিল্ডে খেলবো কিনা আমি তো একা বলতে পারিনা। আমাদের ম‍্যানেজমেন্টকে জানাব। তারা সবুজ সংকেত দিলে খেলতে সমস‍্যা নেই।”
যেহেতু করোনায় আক্রান্তের সংখ‍্যা বাড়ছে, তাই ঝুঁকি একটা থেকেই যাচ্ছে। প্রিমিয়ারের আর এক দল সাদার্ন সমিতির অন‍্যতম কর্তা সৌরভ পাল মনে করেন না কোনও ঝুঁকি আছে। সৌরভ বাবুর কথায়,”সারা বিশ্বে ফুটবল খেলা হচ্ছে। তাহলে আমাদের এখানে ফুটবল খেলা হলে সমস‍্যা কোথায়? আই লিগের দ্বিতীয় ডিভিশনের খেলা তো ভাল ভাবেই হয়েছে। আমি তো আইএফএয়ের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানাচ্ছি। আমরা খেলছি।”
কিন্তু জৈব বলয়ের মধ‍্যে কি ফুটবলারদের আপনারা খরচ করে রাখবেন? “আমি যতদুর জানি, আইএফএ সব কিছু করবে। পরিস্থিতি যদি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, তখন টুর্নামেন্ট বন্ধ করে দেবে। তবে মনে হয় ভাল ভাবেই শিল্ড হবে।” বললেন সৌরভ পাল।

ভিন রাজ‍্যের দুই থেকে তিনটি দলকে শিল্ডে আনার চেষ্টা করা হচ্ছে। টাইটেল স্পনসর কে হবে সেই বিষয় নিয়েও আইএফএ দু তিনটি কোম্পানির সঙ্গে আলোচনা করছে। বিশেষ করে একটি কোম্পানির সঙ্গে বহুদুর কথা এগিয়েছে।
এই শিল্ডের ম‍্যাচ টেলিকাস্ট করার কথা কলকাতা টিভির। উৎপল গাঙ্গুলি সচিব থাকাকালীন এই চ‍্যানেলের সঙ্গে তিন বছরের চুক্তি করা হয়েছিল। কাজেই আইএফএয়ের সঙ্গে যুক্ত হওয়া অ‍্যাকোর্ড এবারের শিল্ডের ম‍্যাচ টেলিকাস্টের স্বত্ব পাচ্ছে না বলে আইএফএ সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here