রনজি ট্রফিঃ বিপর্যয় কাটিয়ে চালকের আসনে বাংলা

0

◆বাংলার বড় ভরসা অনুষ্টুপ মজুমদার ◆

◆উত্তরপ্রদেশ – (১৯৮ ও ২২৭)
◆বাংলা – (১৬৯ ও ১৫৬/২ তৃতীয় দিনের শেষে)
◆জয়ের জন‍্য বাংলার প্রয়োজন ১০১ রান◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,১৫ ডিসেম্বর : রনজি ম‍্যাচে দুরন্ত প্রত‍্যাবর্তন বাংলার। গত দুই দিনের বিপর্যয় কাটিয়ে তৃতীয় দিনে চালকের আসনে বাংলা। বড় ধরনের অঘটন না ঘটলে বাংলার জয় পাওয়াটা শুধু সময়ের অপেক্ষা। বাংলাকে জিততে প্রয়োজন ১০১ রান। হাতে আছে ৮টি উইকেট। আগামীকাল (শুক্রবার) সারাদিন পাচ্ছে। বড় ধরনের ব‍্যাটিং বিপর্যয় না ঘটলে বাংলা জিততে চলেছে।

অনুষ্টুপ ও কৌশিককে অভিনন্দন জানাচ্ছেন কোচ লক্ষ্মীরতন শুক্লা

তৃতীয় দিনে উত্তরপ্রদেশ বড় রানের ইনিংস গড়তে পারেনি। রিঙ্কু সিং (৮৯) ও অক্ষদীপ নাথ (৫৩) বেশিদুর ইনিংস টানতে পারেননি। দ্বিতীয় ইনিংসে ২২৭ রানেই অল আউট হয়ে যায় উত্তরপ্রদেশ। বাংলার সামনে লক্ষ‍্যমাত্রা দাঁড়ায় ২৫৬ রান। প্রসঙ্গত, গত দুই দিনের পিচের যা চরিত্র ছিল তা বজায় থাকলে বাংলার কাছে এই ২৫৬ রানটা বড় লক্ষ‍্যমাত্রা হয়ে যেতে পারত। কিন্তু তৃতীয় দিন থেকে ইডেনের পিচের চরিত্র বদলাতে থাকে। অর্থাৎ ব‍্যাটার সহায়ক হয়ে দাঁড়ায় এই পিচ।

দ্বিতীয় ইনিংসে ব‍্যাট করতে নেমে তৃতীয় ওভারেই আউট হয়ে প‍্যাভিলিয়নে ফিরে যান অভিষেক দাস (৯)। দলের যখন ৬১ রান তখন বাংলার দ্বিতীয় উইকেট (সুদীপ ঘরামি – ২২) চলে যায়। তারপর কৌশিক ঘোষ ও অনুষ্টুপ মজুমদার বাংলার হাল ধরেন। ধীর গতিতে রান হোক আপত্তি নেই কিন্তু উইকেট হারানো চলবে না। এই মানসিকতা নিয়ে দায়িত্ব নিয়ে ব‍্যাট করে গেলেন কৌশিক ও অনুষ্টূপ। দিনের শেষে কৌশিক ৬৯ ও অনুষ্টুপ ৪৪ রানে অপরাজিত আছেন। শুক্রবার সকালের প্রথম ঘন্টায় ব‍্যাটিং বিপর্যয় না ঘটলে লাঞ্চের মধ‍্যেই বাংলার জয় পেয়ে যাওয়ার কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here