দুরন্ত বিরাট-হার্দিক, শেষ বলে রুদ্ধশ্বাস জয় ভারতের

0

◆পাকিস্তান: ১৫৯/৮
(অর্শদীপ-৩২/৩, হার্দিক-৩০/৩)
◆ভারত: ১৬০/৬ (হার্দিক-৪০, কোহলি-৮২অপরাজিত)
◆ভারত ৪ উইকেটে জয়ী

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : একদিন আগেই অস্ট্রেলিয়ার মেলবোর্নে দীপাবলি। বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়ার ব‍্যাটে ভর করে দুরন্ত লড়াই করে পাকিস্তানকে ‘বধ’ করল ভারত। রবিবার টি-২০ বিশ্বকাপের প্রথম ম‍্যাচেই পাকিস্তানকে ৪ উইকেটে হারাল ভারত। রুদ্ধশ্বাস জয়। শেষ বলে জয় ভারতের। পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে হারের মধুর প্রতিশোধ নিয়ে ফেললেন রোহিতরা।

শেষ ওভার। জয়ের জন্য ভারতের দরকার ছিল ১৬ রান। চাপের মুখে লাইন, লেংথ ঠিক রাখতে পারলেন না পাকিস্তানের স্পিনার মহম্মদ নওয়াজ়। হার্দিক এবং দীনেশ কার্তিকের উইকেট নিলেও দু’টি ওয়াইড এবং একটি নো বল (ফ্রি হিট),ছক্কা হাঁকানোর মতো ঘটনাবহুল ঘটনা ঘটিয়ে রুদ্ধশ্বাস জয় ভারতের।

সাত ওভারের শুরুতেই ৩১ রানে চার উইকেট হারিয়ে ভারতের তখন নাজেহাল অবস্থা। সাজঘরে ফিরে গিয়েছেন কেএল রাহুল, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব এবং অক্ষর প্যাটেল। সামনে রানের পাহাড়। মেলবোর্ন স্টেডিয়ামে ৯০ হাজার দর্শকের সামনে মাথা ঠাণ্ডা রেখে ভারতীয় ব‍্যাটিংয়ের হাল ধরেন হার্দিক পান্ডিয়া ও বিরাট কোহলি। এদিন বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়ার ১১২ রানের পার্টনারশিপেই ভারত জয়ের ভিত তৈরি করতে পেরেছিল। ৩৭ বলে ৪০ রানের মহামূল‍্যবান ইনিংস খেলেন হার্দিক। আর বহুদিন পর দেখা গেল কোহলির বিরাট ইনিংস। ৫৩ বলে ৮২ রানের ইনিংসে চারটি ছয় ও ৬টি চার মেরেছেন কোহলি।

গত টি-২০ বিশ্বকাপে তৈরি হয়েছিল লজ্জার ইতিহাস। অধিনায়ক কোহলির জমানাতেই পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ভারতকে। তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন কোহলি। আজ যেন সেই পাকিস্তানের বিরুদ্ধে সুদে-আসলে রিটার্ন নিয়ে নিলেন।

এদিন টস জিতে পাকিস্তানকে ব‍্যাট করতে পাঠান ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু ব‍্যাট করতে নেমে শুরুতেই ব‍্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে যায় পাকিস্তান। অর্শদীপ বাবর আজম ও রিজোয়ানকে প‍্যাভিলিয়নে ফিরিয়ে দেন। পাকিস্তানের রান তখন মাত্র ১৫ রান। কিন্তু বিপদ সামাল দেন শান মাসুদ (৫২) ও ইফতিকার আহমেদ (৫১)। মূলত তাঁদের পার্টনারশিপ পাকিস্তানকে ভদ্রস্থ রানে পৌঁছে দেয়। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ১৫৯ রান করে পাকিস্তান। জবাবে ভারত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here