অবশেষে জয়, ডার্বি ম‍্যাচের আগে ঝলমলে ইস্টবেঙ্গল

0

◆ম‍্যাচের দুই গোলদাতা ক্লেটন ও কিরিয়াকো◆

◆ইস্টবেঙ্গল – ৩ (ক্লেটন, কিরিয়াকো, জর্ডন)

◆নর্থ-ইস্ট ইউনাইটেড –১
(ডার্বিশায়ার)

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : অবশেষে জয় ইস্টবেঙ্গলের। এবারের আইএসএলে প্রথম জয়। বৃহস্পতিবার গুয়াহাটিতে নর্থ-ইস্টকে ৩-১ গোলে হারিয়ে আসন্ন ডার্বি ম‍্যাচের আগে ঝলমলে লাল-হলুদ শিবির।

এদিন ম‍্যাচের শুরু থেকেই নিজেদের ঘুরে দাঁড়ানোর লক্ষ‍্য নিয়ে যে লড়াই শুরু করেছিল স্টিফেন কনস্টানটাইনের ছেলেরা তা ম‍্যাচের শেষ পযর্ন্ত সেই লড়াই ধরে রেখে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লেন সুহের,ক্লেটন, স্বার্থকরা।

বিশ্বমানের গোলের পর কিরিয়াকো। বৃহস্পতিবার গুয়াহাটিতে, নর্থ-ইস্টের বিরুদ্ধে

নর্থ-ইস্টের বল পজিশন বেশি থাকলেও প্রতিআক্রমণে উঠে গিয়ে বিপক্ষের বক্সে গিয়ে হানা দিয়েছে ইস্টবেঙ্গলের ফুটবলাররা। প্রথম দুই ম‍্যাচের তুলনায় এদিন লাল-হলুদ শিবিরের ফুটবলারদের শারীরিক ভাষাও ছিল বেশ ইতিবাচক। ম‍্যাচের ১১ মিনিটের মাথায় নাওরেম মহেশের পাস থেকে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন ব্রাজিলীয় ক্লেটন সিলভা। প্রথম গোল হজম করার পর নর্থ-ইস্ট আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে। প্রথমার্ধেই বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে তারা। বিশেষ করে দিনের সহজ গোল নষ্ট করে ডার্বিশায়ার।

এভাবেই বার বার বিপক্ষের বক্সে হানা দিয়েছেন সুহের

ম‍্যাচের দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গল যেন আরও সংঘবদ্ধ। বিশেষ করে ভিপি সুহের, ক্লেটন, লালরিনজুয়ালা, স্বার্থক এবং অবশ‍্যই কিরিয়াকো অসাধারণ লড়াই করেন। সুহেরের ফর্মে ফিরে আসাটা ইস্টবেঙ্গলের পক্ষে ইতিবাচক দিক। দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে ম‍্যাচের সেরা গোলটি করেন কিরিয়াকো। সুহেরের পাস ধরে প্রায় ২৫ গজ দুর থেকে শট নিয়ে বিশ্বমানের গোল করে ইস্টবেঙ্গলকে ২-০ গোলে এগিয়ে দেন কিরিয়াকো। গোলরক্ষক অরিন্দম সেই শট আটকাতে ব‍্যর্থ হন। ৮৪ মিনিটে লাল-হলুদ শিবিরের তৃতীয় গোলটি করেন (৩-০) জর্ডন ডোহার্টি। ম‍্যাচের অতিরিক্ত সময়ে নর্থ-ইস্টের ডার্বিশায়ার গোল করে (১-৩) ব‍্যবধান কমান।

এই জয়ের ফলে তিন ম‍্যাচে তিন পয়েন্ট হল ইস্টবেঙ্গলে। আগামী ২৯ অক্টোবর কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নামবে ইস্টবেঙ্গল। ডার্বি ম‍্যাচের আগে এই জয় লাল-হলুদ শিবিরে আত্মবিশ্বাস ফিরিয়ে আনবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here