কোচ স্টিমাচের সময়সীমা এশিয়ান কাপ! জানাল ফেডারেশন

0

◆সাজি প্রভাকরণ, সচিব, এআইএফএফ◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : আসন্ন এশিয়ান কাপে ভারতীয় দলকে যদি শেষ আটে নিয়ে যেতে না পারেন তাহলে কোচ ইগর স্টিমাচকে বিদায় জানবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। কার্যত সময়সীমা বেঁধে দিল ফেডারেশন। আজ, সোমবার কলকাতা শহরে ফেডারেশনের দ্বিতীয় কার্যকরী বেঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষে সেই ইঙ্গিত দিয়েছেন ফেডারেশনের সচিব সাজি প্রভাকরন।

অন‍্যদিকে, অরুন ঘোষ এবং আই এম বিজয়নের নাম ‘পদ্মশ্রী’ সম্মানের জন্য মনোনয়ন দিচ্ছে ফেডারেশন। মনোরঞ্জন ভট্টাচার্যের নাম ‘ধ্যানচাদ’ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। ‘অর্জুন’ পুরস্কারের জন্য জেজের নাম পাঠাচ্ছে ফেডারেশন।

এদিকে ফেডারেশন সচিব পদে সাজি প্রভাকরণের নিয়োগ পদ্ধতি নিয়ে লিখিত অভিযোগ করেছিলেন বাইচুং ভুটিয়া। সেই বিষয়ে এদিনের কার্যকরী কমিটির বৈঠকের বিষয় তালিকায় রাখা হয়নি। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন বাইচুং ভুটিয়া। বৈঠক শেষে বাইচুং বলেন,”সচিব পদের সাজির নিয়োগ পদ্ধতি ভুল তা নিয়ে আমি ফেডারেশনকে মেল করেছিলাম। কিন্তু আজকের মিটিংয়ের অ‍্যাজেন্ডায় বিষয়টা রাখা হয়নি। সচিবের নিয়োগ ভুল বার্তা যাচ্ছ”।

এদিনের বৈঠকে ভারতীয় ফুটবলের উন্নয়ন নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বয়স ভিত্তিক দল গুলির কোচ যাতে ভারতীয়রা দায়িত্ব পায় সেই ব‍্যাপারে ফেডারেশন উদ‍্যোগী হয়েছে। আই লিগ থেকে ইন্ডিয়ান অ‍্যারোজ দলকে তুলে নেওয়া হল। ভবিষ্যতে আর আই লিগে ফেডারেশনের এই দলকে আর খেলতে দেখা যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here