জিতেও চাপে, মোহনবাগানের চোখ রাজস্থান-নৌ সেনার ম‍্যাচে

0

মোহনবাগান – ২ (লেনি, কিয়ান)
ইন্ডিয়ান নেভি – ০

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : চার ম‍্যাচে সাত পয়েন্ট নিয়ে ডুরান্ডের গ্রুপ লিগ শেষ করল এটিকে মোহনবাগান। বুধবার কিশোর ভারতী স্টেডিয়ামে গ্রুপ লিগে নিজেদের শেষ ম‍্যাচে এটিকে মোহনবাগান ২-০ গোলে হারাল ইনডিয়ান নেভিকে। গোল করেছেন লেনি রডরিগেস ও কিয়ান নাসিরি।
গ্রুপ লিগ তালিকায় মোহনবাগান আপাতত দ্বিতীয় স্থানে। কিন্তু বুধবারের জয় পেলেও মোহনবাগানের কোয়ার্টার ফাইনালে যাওয়া নিশ্চিত নয়। মুম্বই সিটি এফসি তিন ম‍্যাচ খেলে সাত পয়েন্ট নিয়ে কার্যত কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে। তাদের শেষ ম‍্যাচ ইমামি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। অপর দিকে রাজস্থানের তিন ম‍্যাচ খেলে ৪ পয়েন্ট। তাদের শেষ ম‍্যাচ ইন্ডিয়ান নেভি। এই ম‍্যাচে রাজস্তান যদি জিতে যায় তাহলে মোহনবাগানের মতোই রাজস্থানেরও হবে ৭ পয়েন্ট। সেক্ষেত্রে ‘হেড টু হেড’- এর বিচারে এই গ্রুপ থেকে ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে রাজস্তান এফসি। বিদায় নেবে এটিকে মোহনবাগান। অর্থাৎ ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে মোহনবাগানকে পৌঁছতে হলে রাজস্তানকে ড্র অথবা হারতে হবে। স্বাভাবিক ভাবেই মোহনবাগানের চোখ এখন রাজস্থান-ইন্ডিয়ান নেভি ম‍্যাচের দিকে।

এদিন মোহনবাগান কোচ বিদেশি ছাড়াই দল সাজিয়েছিলেন। বড় ম‍্যাচে যারা খেলেননি তাদের মাঠে নামিয়ে পরখ করে নিলেন বাগান কোচ। বিদেশিহীন দল ইন্ডিয়ান নেভিও। ম‍্যাচের শুরু থেকেই দাপট ছিল মোহনবাগানের। ম‍্যাচের ১৮ মিনিটের মাথায় গোয়ানিজ লেনি রডরিগেজ গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন (১-০)। ২২ মিনিটের মাথায় গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন কিয়ান নাসিরি। দ্বিতীয়ার্ধে বেশ কিছু গোলের সুযোগ তৈরি হলেও তা কাজে লাগাতে পারেননি মোহনবাগানের ফুটবলাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here