শুনানি স্থগিত, কেন্দ্রকে আরও পাঁচদিন সময় দিল আদালত

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : ভারতীয় ফুটবলে ফিফার নির্বাসন নিয়ে গতকালই আদালতে দ্রুত শুনানির আর্জি জানিয়েছিল কেন্দ্র। আজ,বুধবার শুনানি শুরুও হয়েছিল কিন্তু কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতা বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের কাছে বলেন, নির্বাসন সমস্যা মেটানোর জন‍্য চেষ্টা করে যাচ্ছে কেন্দ্র। গতকালই (মঙ্গলবার) ফিফার প্রতিনিধির সঙ্গে দু-দু’বার কথা বলেছে তারা। আরও আলোচনার প্রয়োজন আছে। সমস‍্যা মেটার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। খুব তাড়াতাড়ি ভারতীয় ফুটবলের এই সঙ্কট মিটে যাবে এই ব‍্যাপারে কেন্দ্র খুবই আশাবাদী।

কেন্দ্রের সলিসিটর জেনারেলের বক্তব্য শোনার পরে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ শুনানি স্থগিত করে দেয়। সোমবার এই মামলার শুনানি হবে বলে জানিয়ে দেন বিচারপতিরা।

প্রসঙ্গত উল্লেখ্য,’তৃতীয় পক্ষের হস্তক্ষেপ’ -এর কারণে গতকাল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন তথা ভারতীয় ফুটবলকে অনির্দিষ্টকালের জন‍্য সাসপেন্ড করেছে ফিফা। এদিন, শুনানিতে বিচারপতি চন্দ্রচূড়ের বেঞ্চ জানিয়েছে, এই মুহূর্তে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল এআইএফএফের উপর থেকে কী ভাবে নির্বাসন উঠবে? এআইএফএফ নির্বাসিত হওয়ার ফলে ভারতে আসন্ন মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ নিয়ে সংশয় দেখা দিয়েছে। সলিসিটর জেনারেলের বক্তব্যে আপাতত সন্তুষ্ট বিচারপতিরা। তাঁরা জানিয়েছেন, সমস‍্যা সমাধানে মনে হচ্ছে কেন্দ্র ঠিক পথেই এগোচ্ছে। তাই কেন্দ্রকে আরও কয়েক দিন সময় দিতে চাইছেন বিচারপতিরা। তাই শুনানি পাঁচ দিন পিছিয়ে ২২ অগাস্ট, সোমবার ডাকা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here