অনুশীলনীর কাছে হার বাঁচাল ডায়মন্ডহারবার

0

◆ম‍‍্যাচের সময় কম খেলিয়েছে! ম‍্যাচ শেষে কোচ ভিকুনা, কর্তারা রেফারিকে সেই প্রশ্নই করছেন◆

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : এবছর কলকাতা ফুটবল লিগে ভাল দল, আই লিগ জয়ী বিদেশি কোচ, রাস্তায় রাস্তায় ক্লাবের ট‍্যাবলো, ক্লাবের পরিকাঠামো – সব কিছুই খুবই ভাল। এমন একটা দল গড়ে ময়দানে হৈচৈ ফেলে দিয়েছে অভিষেক ব‍্যানার্জির ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব। ম‍্যাচ থাকলেই মাঠে হাজির থাকছে কয়েক হাজার দর্শকও। ময়দানের ক্রীড়া মহল ধরেই নিয়েছে প্রথম ডিভিশনে চ‍্যাম্পিয়ন হওয়ার দৌড়ে ডায়মন্ডহারবার। কিন্তু লিগের দ্বিতীয় ম‍্যাচ খেলতে নেমেই বড় হোঁচট খেল কিবু ভিকুনার ডায়মন্ডহারবার এফসি। অনুশীলনীর বিরুদ্ধে খেলতে নেমে হারা ম‍্যাচ ড্র করে মান বাঁচাল ডায়মন্ডহারবার এফসি।

ম‍্যাচ শেষে অনুশীলনীর ফুটবলাররা। রবিবার দমদমের অমল দত্ত স্টেডিয়ামে

আজ প্রথম ডিভিশনের ম‍্যাচে দমদমের অমল দত্ত স্টেডিয়ামে অনুশীলনীর কাছে আটকে গেল। ম‍্যাচের ফলাফল গোল শূন‍্য। অনুশীলনীর না আছে টাকা, না আছে লোকবল। অতীতে এই অনুশীলনী ক্লাবে একটা সময় খেলে গিয়েছেন সুধীর কর্মকার। সে সব অতীত। বর্তমানে গুটি কয়েক কর্মকর্তা নিজেদের সামর্থমত দল গড়ে লিগ খেলে অনুশীলনী। প্রচার নেই। কিন্তু এদিন হৃজিৎ চ‍্যাটার্জি, দেবাশিস সর্দার, ইমরান মন্ডল, সেখ কুতুবুদ্দিন, দীপঙ্কর প্রামাণিকরা যে ফুটবলটা খেললেন তা প্রশংসনীয়। প্রথমার্ধের শুরুটা রক্ষনাত্মক ফুটবল খেলার পর প্রতি আক্রমণে উঠে গিয়েছেন অনুশীলনীর ইমরান, কুতুবুদ্দিনরা। প্রতিপক্ষকে শুরুতে ‘বাঘ’ভাবলেও দ্বিতীয়ার্ধে ‘বিড়াল’-এ পরিণত করলেন অনুশীলনী। ডায়মন্ডহারবার গোলের সুযোগ তৈরি করেছে। কিন্তু পুরো ম‍্যাচে চার-চারটি গোলের সুযোগ তৈরি করেছিল অনুশীলনী। দ্বিতীয়ার্ধে একাধিক পাস খেলেছেন। গোলের সুযোগ কাজে লাগাতে পারলে অনুশীলনীর আজ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার কথা। ফুটবল দেবতা আজ অনুশীলনীর পক্ষ‍্যে সহায় ছিল না।

ডালহৌসির হয়ে হ‍্যাটট্রিক সহ চারটি গোল করেছেন আশিস বক্সি

এদিন প্রথমডিভিশনে আরও ১১ টি ম‍্যাচ ছিল। ডালহৌসি অ‍্যাথলেটিক ক্লাব ৪-০ গোলে হারাল মেসারার্স ক্লাবকে। হ‍্যাটট্রিক সহ চার-চারটি গোল করেছেন মেচেদার ছেলে আশিস বক্সি। এদিন আরও একটি হ‍্যাটট্রিক হয়েছে আর্মি রেড ও সিটি ম‍্যাচে। বাটানগর ম‍াঠে সিটিকে ৪-১ গোলে হারাল আর্মি রেড দল। লিটন শীল তিনটি ও সুশীল সাহা একটি গোল করেন। সিটির হয়ে একমাত্র গোলটি করেছেন রিকি ঘরামি।

চুঁচুড়ার মাঠে বিএনআর ও মৌরি এসসি ম‍্যাচ গোলশূন‍্য ভাবে শেষ হয়েছে। বারাকপুরে ইউনাইটেড স্টুডেন্ট ২-১ গোলে হারাল হাওড়া ইউনিয়নকে। ইউনাইটেডের গোলদাতা আকাশ দাস, সমর বাউরি এবং হাওড়ার হয়ে গোল করেছেন লক্ষ্মণ হাজরা। ক‍্যালকাটা পোর্ট ট্রাস্ট ও বড়িশা এসসি এবং ঐক‍্যসম্মিলনী – সালকিয়া ম‍্যাচ গোলশূন‍্য ভাবে শেষ হয়। মতুয়া মিলন বীথি ও ক‍্যালকাটা পুলিশ ক্লাব ১-১ ম‍্যাচ ড্র হয়। পুলিশের হয়ে সৌরভ সেন এবং মিলন বীথির হয়ে বীরেন্দ্র সোরেন গোল করেছেন। অন‍্যদিকে মহমেডান এসি ও ক‍্যালকাটা এফসি গোল শূন‍্য ভাবে শেষ হয়েছে।

এদিকে লিগ অভিযানের শুরুতেই ধাক্কা খেল শ্রীভূমি ফুটবল ক্লাব। রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে বিপ্লব ঘোষের গোলে শ্রীভূমিকে ১-০ গোলে হারাল তালতলা একতা। সেইল ৩-১ গোলে হারাল চাঁদনি এসসিকে। সেইলের হয়ে অজয় বাগদি দুটি এবং চন্দন যাদব একটি গোল করেন। চাঁদিনর গোলদাতা বিজয় দাস। কামালগাজির মাঠে সুবার্নবান ৩-১ গোলে হারাল ইয়ং কর্ণারকে। সুবার্নবানের হয়ে আয়ুব মোল্লা, সেইন সেখ ও মন্টু তুরি গোল করেছেন। ইয়ং কর্ণারের গোলদাতা শুভজিৎ চক্রবর্তী।

বৃষ্টির জল থৈথৈ তালতলা মাঠ

রবিবার ময়দানে চতুর্থ ডিভিশনের তিনটি এবং পঞ্চম ডিভিশনের চারটি ম‍্যাচ ছিল। কিন্তু প্রবল বৃষ্টির জন‍্য পঞ্চম ডিভিশনে টাউন মাঠে বানীনিকেতন ও ওয়েস্ট বেঙ্গল অ‍্যাসোসিয়েশন অফ দ‍্য ডেফ ম‍্যাচটাই শুধু হয়েছে। বানীনিকেতনকে ২-০ গোলে হারায়
ওয়েস্ট বেঙ্গল অ‍্যাসোসিয়েশন অফ দ‍্য ডেফ। গোলদাতা আদি হালদার ও কৌস্তুভ দত্ত।
বাকি ৬টি ম‍্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। বৃষ্টির ফলে কাস্টমস, তালতলা,হাইকোর্ট, বিজি প্রেস মাঠে জল জমে যায়। ম‍্যাচ খেলার মাঠ উপযুক্ত ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here