২ বছর পর নিজেদের মাঠে অনুশীলন শুরু মহমেডানের

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : সাতদিন আগে এক আড্ডায় মহমেডান কর্তা কামরুদ্দিন বলেছিলেন, “নিজেদের মাঠে অনুশীলন বা ম‍্যাচ খেলার মজাটাই আলাদা। আমাদের সদস‍্য-সমর্থকরাও চাই আমাদের টিম নিজেদের মাঠেই খেলুক। এটাকে মাথায় রেখেই আমরা এবার মাঠটা তৈরি করেছি” কামরুদ্দিনের কথায় সত‍্যি। আজ,শুক্রবার প্রবল বৃষ্টিকে উপেক্ষা করে যেভাবে সাদা-কালো সদস‍্য-সমর্থকরা মহমেডান ফুটবলারদের ফুল, মালায় বরণ করলেন তা প্রশংসনীয়।

অনুশীলন করতে মাঠে যাচ্ছেন মহমেডানের ফুটবলাররা। শুক্রবার মহমেডান মাঠে

শুক্রবার বিকেল থেকে নতুন মরসুমের জন‍্য প্রস্তুতি শুরু করে দিলেন মহমেডানের ফুটবলাররা। বিদেশি মূখ‍্য কোচ ও বিদেশি ফুটবলাররা খুব শীঘ্রই কলকাতায় পৌঁছে যাবেন। তবে প্রথমদিনের অনুশীলনে মহমেডান ক্লাব তাঁবুতে চনমনে মেজাজ। উপস্থিত ছিলেন ক্লাব কর্তরাও। মখমলের মতো সবুজ মাঠে যখন ফুটবলাররা অনুশীলনে নামলেন তখন গ‍্যালারিতে সদস‍্য-সমর্থকদের হাতে রং মশাল।

রং মশাল নিয়ে সদস‍্য-সমর্থকদের উচ্ছাস

মহমেডান শিবিরের আপাতত দুটি লক্ষ‍্য। এক, আই লিগ চ‍্যাম্পিয়ন হওয়া। আইএসএল খেলবে বলেই আই লিগকে পাখির চোখ করেছে মহমেডান কর্তারা। তার জন‍্য নিজেদের ক্লাব তাঁবু খোলনোলচে বদলে ফেলছেন তাঁরা। সবেতেই যেন আধুনিকতার ছোঁয়া। দুই, কলকাতা লিগ। এবারও তাঁরা লিগ চ‍্যাম্পিয়ন হতে মরিয়া।

অনুশীলন শুরু করার আগে ফুটবলার ও কর্তাদের প্রার্থনা

তাঁরা কি কলকাতা লিগ খেলবেন? কামরুদ্দিন বলছিলেন,”অবশ‍্যই কলকাতা ফুটবল লিগ খেলব। আমরা শুধু আইএফএকে অনুরোধ করেছি,জুলাই মাসে যেন আমাদের ম‍্যাচ না দেওয়া হয়। আইএফএ আমাদের অসুবিধার কথা জানে। আর আমরাও আইএফএ-এর সমস‍্যার কথা জানি। ক্লাব হিসেবে আমরা আইএফএকে সব রকমভাবে সহযোগিতা করব।”

লিগের প্রস্তুতি

মহমেডান আপাতত দুটি বড় দলের বিরুদ্ধে প্র‍্যাকটিস ম‍্যাচ খেলবে। আগামী ৩০ জুলাইয়ের মধ‍্যে আইএসএল খেলা চেন্নাইয়ের সঙ্গে প্রথম ম‍্যাচ খেলবে। আর ৬ আগস্ট নৈহাটিতে মোহনবাগানের সঙ্গে একটি প্রদর্শনী ম‍্যাচ খেলবে মহমেডান। এই দুটি ম‍্যাচকে মরসুম শুরুর আগে প্রস্তুতি ম‍্যাচ হিসেবেই দেখছে মহমেডান।

সমর্থকদের সঙ্গে সেলফি মহমেডান ফুটবলারের

গত দুই বছর ধরে মহমেডান ফুটবলার সহ সাপোর্ট স্টাফদের মাসের পর মাস হোটেলে রেখেছিলেন কর্তারা। এবার হোটেল নয়, নিউটাউনে কয়েকটা ফ্ল‍্যাট ভাড়া করা হয়েছে। সেই ফ্ল‍্যাটে মহমেডানের ফুটবলাররা থাকবেন বলে মহমেডান কর্তারা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here