ISL- ডার্বিঃ জামশিদ পুত্র কিয়ানের হ‍্যাটট্রিক, জিতল সবুজ-মেরুন

0

এটিকে মোহনবাগান – ৩ (কিয়ান নাসিরি)
এস সি ইস্টবেঙ্গল – ১ (সিডল)

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,২৯ জানুয়ারি : একটা সময় মজিদ বাসকারের সঙ্গে কলকাতা ময়দান কাঁপিয়েছিলেন ইরানের জামশিদ নাসিরি। মজিদ দেশে ফিরে গেলেও জামশিদ কলকাতায় থেকে গিয়েছেন। জড়িয়ে আছেন ফুটবল কোচিংয়ের সঙ্গে। তাঁর কোচিংয়েই নিঃশব্দে তৈরি করেছেন নিজের পুত্র কিয়ান নাসিরিকে। ২০১৯ সালে মোহনবাগানের জুনিয়র দলে কিয়ানের সুযোগ পাওয়া নিয়ে একটা সময় ময়দানে গুঞ্জন শুরু হয়েছিল। কিন্তু ধাপে ধাপে নিঃশব্দে বাগানের সিনিয়র দল এবং এটিকে মোহনবাগানেও ঢুকে পড়েছিলেন কিয়ান। আজ, আইএসএলের ফিরতি ডার্বি ম‍্যাচে নেমে হ‍্যাটফট্রিক করে এটিকে মোহনবাগানকে জয় এনে দিলেন জামশিদ পুত্র কিয়ান। ইস্টবেঙ্গলকে ৩-১ গোলে হারিয়ে মাথা উঁচু করে মাঠ ছাড়লেন বাগানের ফুটবলাররা।

এদিন ম‍্যাচের শুরু থেকে কিন্তু বাগান ছিল ছন্দহীন। তুলনায় লিগ তালিকার শেষে থাকা এসসি ইস্টবেঙ্গল শুরুতেই চমকে দিয়েছিল। নিজেদের মধ‍্যে পাসিং ফুটবল খেলতে খেলতে বাগানের রক্ষনে আক্রমণ করছিলেন লাল-হলুদের ফুটবলাররা। প্রধমার্ধে গোল শূন‍্য থাকলেও ম‍্যাচের চারটি গোল হল দ্বিতীয়ার্ধে।

ম‍্যাচের ৫৬ মিনিটে কর্নার থেকে গোল করে এসসি ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন সিডল। গোল হজম করার পর বাগান কোচ মাঠে নামান কিয়ান নাসিরিকে। সেটাই যে ম‍্যাচের টার্নিং পয়েন্ট হবে কে জানতো!
প্রথম বড় ম্যাচে নজর কাড়া পারফরম্যান্স দেওয়া ফিজিয়ান স্ট্রাইকার রয় কৃষ্ণাকে ছাড়াই মাঠে নেমেছিল মোহনবাগান ৷ এদিন তাঁর অভাব মুছে দিলেন কিয়ান নাসিরি। ৬০ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান কিয়ান। পরে একটা পেনাল্টি পেয়েও বারের উপর দিয়ে উড়িয়ে গোল নষ্ট করেন ডেভিড উইলিয়ামস। ম‍্যাচের বয়স যখন ৯০ মিনিট,তখন ১-১। সবাই যখন ধরেই নিয়েছেন অমীমাংসিত ভাবে ম‍্যাচ শেষ হবে ঠিক তখনই বাজিমাত করলেন কিয়ান। ৯৩ ও ৯৪ মিনিটে পরপর দুটি গোল করে নিজে হ‍্যাটট্রিক করে দলকেও জয় এনে দিলেন জামশিদ পুত্র কিয়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here