ফুটবলার তুলে আনতে ক‍্যাম্প শুরু হুগলীর বাকসার উদয় সংঘের

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,২৩ জানুয়ারি : ইচ্ছে থাকলেই সব হয়। সেটাই করে দেখানোর প্রথম পদক্ষেপ করল হুগলী জেলার বাকসা গ্রামের উদয় সংঘ ক্লাবের কর্তারা। গত ৩০ বছর ধরে ফুটবল দল গড়ে খেলা চালিয়ে যাচ্ছে উদয় সংঘ। এবার এলাকার প্রতিভাবান ফুটবলারদের নিয়ে নতুন করে ফুটবল কোচিং ক‍্যাম্প শুরু করল উদয় সংঘ। একটা সময় এই হুগলী জেলা থেকে বহু ফুটবলার উঠে এসেছেন। ইদানিং একটু যেন ঝিমিয়ে পড়েছে। সব বাধা দুর করে নতুন করে এগিয়ে আসতে চান উদয় সংঘের কর্তারা।

প্রথম দিনে ফুটবলারদের সঙ্গে কোচ, রবিবার বাকসার উদয় সংঘ ক্লাবে

এই বাকসা গ্রামেই নিজের ছোটবেলার কোচ অনুপ নাগকে কোচিং ক‍্যাম্প করিয়ে দিয়েছেন ফুটবলার প্রীতম কোটাল। বাকসা স্পোর্টিং ক্লাব প্রীতমদের এই কোচিং ক‍্যাম্প চালায়। বিভিন্ন জেলার ফুটবলার স্কাউট করে নিজেদের এই ক‍্যাম্পে ফুটবল প্রশিক্ষণ দেন প্রীতমের কোচ অনুপ নাগ। বাকসা গ্রামের উদয় সংঘ (ক্লাবের ৬৫ তম প্রতিষ্ঠা দিবসে) একটু অন‍্যভাবে ফুটবল কোচিং ক‍্যাম্পের পথ চলা শুরু করল। জনাই,বেগমপুর,বাকসা সহ এলাকার বিভিন্ন গ্রামের ফুটবলার তুলে আনাটাই লক্ষ‍্য উদয় সংঘের। রবিবার, খারাপ আবহাওয়ার মধ‍্যেও আপাতত ২০ জন ফুটবলার নিয়ে ক‍্যাম্পের পথ চলা শুরু হল। করোনা বিধি নিষেধ উঠে গেলেই ইউনাইটেড স্পোর্টসের বিদেশি কোচ স্টিভ হার্বারকে এনে ওয়ার্কশপ করবেন বলে জানালেন উদয় সংঘের সহ সচিব শুভম ব‍্যানার্জি। তাঁর কথায়,”আমাদের এলাকায় অনেক প্রতিভাবান ফুটবলার আছে। তাদের তুলে এনে ঠিক ভাবে তালিম দিতে পারলে বাংলা ফুটবলের লাভ হবে। আমাদের নানান পরিকল্পনা আছে। আমরা আধুনিক ভাবেই এই ফুটবল কোচিং ক‍্যাম্পটি এগিয়ে নিয়ে যেতে চায়। আমরা তৃণমূল স্তরটাকেই বেশি গুরুত্ব দিতে চাইছি।”

আপাতত, অনূর্ধ্ব-১৫ থেকে ১৭ বছরের ছেলেদের নিয়েই এই কোচিং ক‍্যাম্প শুরু হল। আপাতত ‘সি’ লাইসেন্স করা কোচ সুকান্ত ভৌমিক এই ক‍্যাম্পের প্রধান কোচ। গত ৩০ বছরে কোনও স্পনসর না পেলেও এবার ক্লাবের সচিব শুভেন্দু মুখার্জি, সহ সচিব শুভম ব‍্যানার্জি ও ক্রীড়া সচিব সৌমেন আচার্য‍্যর প্রচেষ্টায় ক‍্যাম্পের জন‍্য কিট স্পনসর আসতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here