কলকাতা লিগ ফাইনাল ১৮ নভেম্বর,যুবভারতী ক্রীড়াঙ্গনে

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন, কলকাতা,১৬ অক্টোবর : এই মাসে নয়, আগামী নভেম্বর মাসে কলকাতা ফুটবল লিগের ফাইনাল হতে চলেছে। হওয়ার কথা ছিল ১৮ অক্টোবর। সেই ম‍্যাচের দিন এক মাস পিছিয়ে দেওয়া হল। অর্থাৎ আগামী ১৮ নভেম্বর যুবভারতী ক্রীড়াঙ্গনে লিগের মহমেডান স্পোর্টিং ও রেলওয়ে এফসি ফাইনাল ম‍্যাচ হবে। এমনটাই সরকারি ভাবে আইএফএ-পক্ষ থেকে জানানো হয়েছে।

ফাইনাল ম‍্যাচ এক মাস পিছিয়ে দেওয়া হল কেন? আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানিয়েছেন, মহমেডান ও রেলওয়ে এফসির কর্তাদের সঙ্গে কথা বলেই ১৮ নভেম্বরে ম‍্যাচ দেওয়া হয়েছে। ২২ নভেম্বর থেকে আইএফএ শিল্ড শুরু হবে। তার আগে ক্লাব কর্তারাও ফুটবলারদের ছুটি দিয়ে বাড়ি ফেরাতে চেয়েছেন। শিল্ডের আগে তারা ফুটবলারদের ফিরিয়ে আনবে। তাছাড়া, যুবভারতী ২৬ অক্টোবরের আগে পাওয়া যাবে না। সেক্ষেত্রে ৩০ অক্টোবর ফাইনাল করা যেতে পারত। কিন্তু এতদিন ফুটবলারদের শহরে রেখে দেওয়াটাও সংস্লিষ্ট ক্লাবের সমস‍্যা। এমনিতেই শিল্ডে খেলার জন‍্য ছুটি কাটিয়ে ফুটবলাররা নভেম্বরে এসে যাবে। সব দিক বিবেচনা করে, ক্লাব কর্তাদের সঙ্গে কথা বলেই ১৮ নভেম্বর ফাইনাল ম‍্যাচ দেওয়া হয়েছে। জানিয়েছেন আইএফএ সচিব।

প্রসঙ্গত উল্লেখ‍্য, দীর্ঘ ৪০ বছর পর কলকাতা লিগ খেতাব জয়ের হাতছানি মহমেডান স্পোর্টিং ক্লাবের। কর্তাদের দাবি ছিল, ফাইনাল ম‍্যাচটা যেন যুবভারতীতে করা হয়। তাহলে মহমেডান সমর্থকরা মাঠে হাজির থেকে প্রিয় দলের জয়ের মুহূর্তটা উপভোগ করতে পারবে। আইএফএ মহমেডানের দাবি মেনেই যুবভারতীতেই লিগের ফাইনাল ম‍্যাচ করছে এক মাস পর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here