আজ থেকে ইডেনে শুরু ৬ দলীয় বেঙ্গল টি-২০ চ‍্যালেঞ্জ টুর্নামেন্ট

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,৭ সেপ্টেম্বর,কলকাতা : রঙ্গিন পোশাক, সাদা বল। ঝাঁ চকচকে পরিবেশ। করোনা বিধিনিষেধ মেনেই আজ,মঙ্গলবার থেকে দর্শক শূন‍্য ইডেনে শুরু হতে যাচ্ছে ৬ দলীয় বেঙ্গল টি-২০ চ‍্যালেঞ্জ ক্রিকেট টুর্নামেন্ট। গত বছর এই প্রতিযোগিতা শুরু করেছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। এবছর দ্বিতীয়বার আরও জমকালো করে আয়োজন করতে চলেছেন সিএবি কর্তারা। এই টুর্নামেন্ট দিয়ে ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু করছে সিএবি।

৬ দলের ৬ অধিনায়ক

অনেকটা আইপিএলের ঢংয়ে এই টুর্নামেন্ট। বাংলার ছটি জায়গার নাম নিয়ে তৈরি হয়েছে ৬টি দল। অংশ নিচ্ছে মোট ১২০ জন ক্রিকেটার। এই ছটি দল হল – কাঞ্চনজঙ্ঘা ওয়ারিয়ার্স (উত্তরবঙ্গ), দুর্গাপুর ড‍্যাজলার্স, খড়গপুর ব্লাস্টার, বারাকপুর বাসার্স, কৃষ্ণনগর চ‍্যালেঞ্জার্স ও কলকাতা হিরো।

বাইজুর মতো কর্পোরেট হাউস সিএবির এই টুর্নামেন্টে টাইটেল স্পনসর হয়েছে। বাংলার বিভিন্ন বয়সের বাছাই করা ১২০ জন প্রতিভাবান ক্রিকেটারকে ৬টি দলে ভাগ করে নেওয়া হয়েছে। এক একটি দলে প্রাক্তন তারকা ক্রিকেটারদের মেন্টর বা কোচ হিসেবে দেখা যাবে। প্রতিটি দলে অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২৩ ক্রিকেটার রাখতেই হবে। এবং প্রতিটি দলের প্রত‍্যেক ক্রিকেটারকে অন্তত দুটি করে ম‍্যাচ খেলাতেই হবে। তিনদিন আগেই পাঁচতারা হোটেলে এই ছটি দলের ক্রিকেটারদের নিয়ে নতুন জার্সির উদ্বোধন করেছেন সিএবি কর্তারা।

টুর্নামেন্টের আগে শেষ প্রস্তুতির কাজ চলছে

জার্সি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। সচিব স্নেহাশিস গাঙ্গুলি, যুগ্ম সচিব দেবব্রত দাস এবং কোষাধ্যক্ষ দেবাশিস গাঙ্গুলি সহ অন্যান্য কমিটির সদস্যরাও এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া জার্সি উদ্বোধন অনুষ্ঠানে বলেছেন, “বাংলার ছয়টি আইকনিক শহরের নামে এই বছর ছয়টি দলকে ভাগ করা হয়েছে। কারণ আমরা এই টুর্নামেন্টটিকে স্থানীয় ভাবে করতে চেয়েছি। আমরা স্থানীয় ক্রিকেটারদের অনেক বেশি গুরুত্ব দিয়েই দলগুলি গঠন করেছি। আমরা চাই আমাদের রাজ্যের ক্রিকেটাররা ভাল খেলে তাদের প্রতিভা প্রদর্শন করুন। জেলাগুলির জন্য আগামীদিনে একটি আলাদা টুর্নামেন্ট আমরা করবো। ”

কাঞ্চনজঙ্ঘা দলের ক্রিকেটারদে ক্লাস নিচ্ছেন শিবশঙ্কর পাল। সোমবার ইডেনের ইন্ডোরে

আজ বিকেল সাড়ে চারটের সময় বেঙ্গল চ‍্যালেঞ্জ ২০২১উদ্বোধনী ম‍্যাচে মুখোমুখি হবে কাঞ্চনজঙ্ঘা ওয়ারিয়ার্স ও বারাকপুর বাসার্স। একই দিনে দ্বিতীয় ম‍্যাচে মুখোমুখি হবে কৃষ্ণনগর চ‍্যালেঞ্জার্স ও দুর্গাপুর ড‍্যাজলার্স।

সিএবি সভাপতি আরো বললেন যে “ক্রিকেটারদের নথিপত্র যাচাই করার ব্যাপারে কিছু কঠোর পদক্ষেপ এবার আমরা করেছি। আশা করছি ক্রিকেটাররা নিজেদের সেরাটা এই টুর্নামেন্টে তুলে ধরবে। কিছু অভিজ্ঞ ক্রিকেটার এবং তারুণ্যের সংমিশ্রণে আমরা ১২০ জন ক্রিকেটারকে বেছে নিয়েছি। আসা করছি সকল ক্রিকেটার নিজেদের সেরাটা দিয়ে নিজেদের প্রমাণ করবে।”

ক্রিকেটার বেছে নিচ্ছেন উৎপল চ‍্যাটার্জি

সিএবি সচিব স্নেহাশিস গাঙ্গুলি বলেছেন “এই বছর এই টুর্নামেন্টে বাংলার বিভিন্ন বয়সের প্রতিভাবান ক্রিকোররা খেলছে। তরুণ ক্রিকেটারদের জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ। বাংলার প্রাক্তন কিংবদন্তিরা কোচ এবং মেন্টর হিসেবে ক্রিকেটারদের অবশ্যই সঠিক পথ দেখাবেন। আমাদের মূল উদ্দেশ্য তরুণ ক্রিকেটারদের আলোয় নিয়ে আসা। আমি খুব আশাবাদী যে এটি একটি সফল টুর্নামেন্ট হবে। ”

সিএবি কোষাধ্যক্ষ দেবাশিস গাঙ্গুলিও বেঙ্গল টি – ২০ টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্টের বিষয়ে বলেন, “স্থানীয় ক্রিকেটারদের জন্য এই টুর্নামেন্ট দারুন প্ল্যাটফর্ম। আশা করি তরুণ খেলোয়াড়রা নিজেদের প্রমাণ করবে।”
প্রতিটি ম‍্যাচই ইডেনে হবে দিনে-রাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here