অনবদ‍্য নিকোলাস,দ্বিতীয় ম‍্যাচেও সহজ জয় মহমেডানের

0

ছবি -আজকাল ডট ইনের সৌজন‍্যে

মহমেডান স্পোর্টিং – ২ (ফৈয়াজ, আজহারউদ্দিন)
রেলওয়ে এফ সি -০

রেফারি – তনুময় সরকার

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,২ সেপ্টেম্বর,কল‍্যাণী : এবছর মোহনবাগান,ইস্টবেঙ্গল লিগে না খেলায় চ‍্যাম্পিয়ন হওয়ার সুযোগ মহমেডান স্পোর্টিং ক্লাবের সামনে। দীর্ঘ ৪০ বছরের লিগ না পাওয়ার যন্ত্রণা হয়তো কাটতে পারে। আর সেটা বুঝেই লিগের প্রথম ম‍্যাচ থেকেই বাড়তি তাগিদ নিয়েই মাঠে নামছেন মহমেডানের ফুটবলাররা।

বৃহস্পতিবার কল‍্যাণী স্টেডিয়ামে বৃষ্টি বিঘ্নিত ম‍্যাচে নিজেদের দ্বিতীয় ম‍্যাচে রেলওয়ে এফসির বিরুদ্ধে ২-০ গোলে জিতল মহমেডান। গোলদাতা শেখ ফৈয়াজ ও আজহারউদ্দিন মল্লিক।

মহমেডানের দ্বিতীয় গোল করার মূহুর্ত। বৃহস্পতিবার কল‍্যাণী স্টেডিয়ামে

এদিন ম‍্যাচের শুরু থেকেই অনবদ‍্য ছিলেন সার্বিয়ার নিকোলাস। প্রথম ম‍্যাচে নজর কেড়েছিলেন। এদিন, বৃষ্টি ভেজা মাঠেও অনবদ‍্য নিকোলাস। তাঁর বেশ কয়েকটা থ্রু পাস বেশ ভাল। তিনি খেলাটা নিজেদের নিয়ন্ত্রণে সচল রেখেছিলেন। আবার গোলও করালেন। নিকোলাসের সঙ্গে মিলন সিং কার্যকরি ভূমিকা নিলেন।

গোল হওয়ার পর খুশিতে নিকোলাস। বৃহস্পতিবার কল‍্যাণীতে কলকাতা লিগের ম‍্যাচে

ম‍্যাচের প্রথমার্ধের শেষ মুহূর্তে ফৈসাল আলির পাস থেকে মহমেডানকে ১-০ গোলে এগিয়ে দেন ফৈয়াজ। দ্বিতীয় গোলটি আসে ৬১ মিনিটে। নিকোলাসের পাস থেকে গোল করে মহমেডানকে ২-০ গোলে এগিয়ে দেন আজহার উদ্দিন মল্লিক। ম‍্যাচের সেরা হয়েছেন শেখ ফৈয়াজ।

পরপর দুই ম‍্যাচে জিতে মহমেডানের আপাতত সংগ্রহ ৬ পয়েন্ট। পরপর দুটো ম্যাচে গোল পেয়ে উচ্ছ্বসিত শেখ ফৈয়াজও। ফর্ম ধরে রাখাই লক্ষ্য তাঁর।

এদিন দুটি গোল হওয়ার পর সদ‍্য প্রয়াত প্রাক্তন ফুটবলার চিন্ময় চ‍্যাটার্জিকে উৎসর্গ করলেন মহভেডানের ফুটবলাররা। গোল করার পর সাইড লাইনে এসে সাদা কালো জার্সিতে লেখা ‘চিন্ময়’কে তুলে ধরলেন ওঁরা। কাউকে শ্রদ্ধা বা স্মরণ করার জন‍্য এমন অভিনব উদ‍্যোগ ময়দানে আগে কখনও দেখা যায়নি মনে হয়।

কলকাতা লিগ চ্যম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে মহমেডানের সামনে। সেটা হাতছাড়া করতে চান‌ না রুশ কোচ আন্দ্রে চেরনিশভ। তিনি বলেন, ‘কলকাতার দুই জায়েন্ট ক্লাবের না খেলা নিয়ে আমার আগ্রহ নেই। যেভাবে শুরু করেছি আমরা সেই ছন্দ ধরে রাখতে চাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here