আফগানিস্তানের সঙ্গে ড্র, এশিয়ান কাপে ভারত

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন : মাত্র এক পয়েন্ট পেলেই ২০২৩ সালে চিনে এশিয়ান কাপে সরাসরি যোগ্যতা অর্জনের জন্য ভারতের দরকার ছিল এক পয়েন্ট। সেই লক্ষ্যে ইগর স্টিমাচের দল সফল। মঙ্গলবার দোহায় আফগানিস্তানের বিরুদ্ধে ১-১ ড্র করে গ্রুপে তৃতীয় হয়ে এশিয়ান কাপের তৃতীয় পর্বে খেলার ছাড়পত্র পেয়ে গেল ভারতীয় ফুটবল দল।

শেষ তিন ম্যাচে ভারতের পারফরম্যান্স – হার, জয় এবং ড্র । কাতারের বিরুদ্ধে লড়াই করে হারের পরে বাংলাদেশের বিরুদ্ধে জয় সুনীল ছেত্রীদের নিয়ে আশা জাগিয়েছিল। যদিও মঙ্গলবার, আফগানিস্তানের বিরুদ্ধে সেই লড়াই ভারতের খেলায় দেখা যায়নি।

আফগানিস্তানের গোলকিপার উভাইজ আজিজির ভুলেই ভারত এক গোলে এগিয়ে যায়। আজিজির হাত ফস্কে বল চলে গেল নিজেদেরই জালে। আজিজির সেই ভুল ভারতের সামনে জয়ের রাস্তা খুলেই দিয়েছিল। কিন্তু বেশিক্ষণ সেই গোল ধরে রাখতে পারলেন না সন্দেশরা। ম‍্যাচের শেষ দিকে হোসেন জামানির বাঁক খাওয়ানো শটটা গুরপ্রীত সিংয়ের নাগাল এড়িয়ে আশ্রয় নিল ভারতের জালে। তখনই জেতার আশা শেষ হয়ে যায় সুনীলদের। গ্রুপ ই-তে তৃতীয় ভারত। আর তার ফলে পৌঁছেও গেল এশিয়ান কাপের তৃতীয় পর্বে।

ম‍্যাচের শুরুটা আক্রমণাত্মক ছিল ভারত। কিন্তু ম‍্যাচের বয়স যত এগিয়েছে ভারত ততই যেন গুটিয়ে গিয়েছে। বল পজিশন কমে আসছিল। ৬৭ মিনিটে সুনীল ছেত্রীর ফ্রি কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তার পরেই ভারত অধিনায়ককে তুলে লিস্টন কোলাসোকে নামান স্টিমাচ। ম‍্যাচটা ড্র করে এশিয়ান কাপে পৌঁছলো ঠিকই কিন্তু এদিনের ম‍্যাচে ভারতীয় ফুটবলে মন ভরল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here