অক্সিজেন মাস্ক নিয়েই রান্না মহিলার! খাবার পাঠানোর উদ‍্যোগ সেহওয়াগের

0

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন,২৪ মে : এই করোনার সময়ে এক চমকে দেওয়া ছবি ভাইরাল। করোনায় আক্রান্ত দিল্লির এক মহিলা। তাঁর রান্নাঘরেই রাখা আছে অক্সিজেন কনসেন্ট্রেটর। মুখে অক্সিজেন মাস্ক নিয়েই রান্না করছেন ওই মহিলা।

এমন করুন ছবি দেখার পরই বিচলিত হয়ে পড়েন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওবাগ। সেই মহিলার মুখে অক্সিজেন মাস্ক নিয়ে রান্না করার ছবিটি পোষ্ট করেন। সেই সঙ্গে টুইট করে সেহওয়াগ লিখেছেন, “মা, মা হোতি হ‍্যায়”। পরে তিনি নাকি সেই মহিলার বাড়ির ঠিকানা জেনে তার বাড়িতে খাবার পাঠিয়ে দিয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার বীরু।

করোনায় আক্রান্ত হওয়ার পরেও ওই মহিলা এই অবস্থাতেও গৃহিনীর দায়িত্ব পালন করছেন। এই ছবি দেখে স্তম্ভিত হয়ে যান সেহওয়াগ। ওই মহিলার বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগও নিয়েছেন নজফগরের ‘সুলতান’। কিন্তু প্রশ্নও উঠছে, একজন করোনায় আক্রান্ত হয়ে কি করে পরিবারের জন‍্য রান্না করছেন ওই মহিলা? পরিবারেই তো সংক্রমণ ছড়িয়ে পড়বে! তাহলে কেন এমন করলেন? এর উত্তর অবশ‍্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, অতিমারী করোনার আবহে গত বছর লকডাউন থেকেই সাধারণ মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে শেহওয়াগকে। এবারও সক্রিয়ভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। পিজ্জা তৈরি সংস্থা ডমিনোজের সঙ্গে মিলে কোভিড রোগীদের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছেন সেহওয়াগ। ডোমিনোজের সাহায‍্য নিলেও বাড়ির তৈরি রান্নাই প্যাকেট করে পাঠানো হচ্ছে কোভিড আক্রান্তদের বাড়িতে। পৌঁছে দেওয়া হচ্ছে দিল্লির বিভিন্ন কোভিড কেয়ার সেন্টারেও। এই তথ্য দিয়েই টুইটারে শেহওয়াগ লিখেছেন, যদি কোনও কোভিড রোগীর খাবারের প্রয়োজন হয়, তাহলে যেন তাঁকে জানানো হয়। তাহলে তিনি সেই সংক্রমিতের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবেন। খাবারের পাশাপাশি অক্সিজেন কনসেন্ট্রেটরেরও দেওয়ার ব‍্যবস্থা করেছেন সেহওয়াগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here